দিনাজপুুরে নিউলাইট দক্ষতা উন্নয়ন প্রকল্পের ১মাস মেয়াদি সনদপত্র বিতরণ অনুষ্ঠিত

দিনাজপুরে নিউলাইট দক্ষতা উন্নয়ন প্রকল্প (এনএসডিপি) এর ১মাস মেয়াদি পোশাক তৈরি, ব্লক বাটিক ও নকশিকাঁথা ভ্রাম্যমাণ প্রশিক্ষণ কার্যক্রমের সনদপত্র বিতরণ ও সংশ্লিষ্ট বিষয়ে কর্মসংস্থান সৃজন অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়েছে।

রোববার (১৫ জানুয়ারি) সকাল ১১টায় সদর উপজেলার সুইহারি এলাকার নিউলাইট ইয়্যুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন(নিউলাইট যুুব প্রশিক্ষণ কেন্দ্র্র) প্রধান কার্যালয়ে এই সনদপত্র বিতরণ অনুুষ্ঠিত হয়।

নিউলাইট ফাউন্ডেশনের চেয়ারম্যান ও নির্বাহী পরিচালক মোঃ মকছেদুল মমিনের সভাপতিত্বে উক্ত বিতরণ অনুুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নিউলাইট ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক মোঃ আশরাফুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নিউলাইট ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান মোঃ মাইনুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন, নিউলাইট ফাউন্ডেশনের হিসাবরক্ষক ফারজানা বেগম, আলমগীর হোসেন (প্রশিক্ষক) আদিত্য, সুরুজ মিয়া, নাহিদা আক্তার এবং আবির প্রমুখ।

সনদপত্র বিতরণ ও সংশ্লিষ্ট বিষয়ে কর্মসংস্থান সৃজন অনুষ্ঠানে অত্র সংস্থার চেয়ারম্যান মকছেদুল মমিন বলেন, বেকার জীবনের আলোর আরেক নাম নিউলাইট। শতবাধা পেরিয়ে নিউলাইট এগিয়ে যাবে। প্রশিক্ষিত যুব উন্নত, দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ। গ্রামের প্রতিটি বেকার নারী-পুরুষকে হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করা হবে এবং তাদেরকে বাড়িতে বসে কাজ প্রদান করার লক্ষে এই যাত্রা আজ থেকে শুরু করা হলো। ঘরে ঘরে উদ্যোক্তা সৃষ্টি এবং দক্ষ জনশক্তি তৈরি করবে নিউলাইট ফাউন্ডেশন। ‘চাকুরি চাহিব না, চাকুরি দিব’ লক্ষ্য অর্জনে জননেত্রী শেখ হাসিনার সাথে একমত হয়ে কাজ শুরু করল নিউলাইট অর্গ্যানাইজেশন ।

উত্তরবঙ্গের সর্বমোট ১৯ টি শাখার মাধ্যমে প্রাতিষ্ঠানিক ট্রেনিং হিসেবে কম্পিউটার, গবাদিপ্রাণি পালন চিকিৎসা, ড্রাইভিং, আমিনশীপ, পল্লী চিকিৎসক, বিউটিশিয়ানসহ বিভিন্ন কাযর্ক্রম অব্যাহত রয়েছে। এরপর সকল শাখায় ভ্রাম্যমান কার্যক্রমটি ধারাবাহিক ভাবে শুরু করা হবে বলে জানানো হয়েছে।