দুইদিন ধরে নো-ম্যান্সল্যান্ডে পড়ে আছে ২ বাংলাদেশির লাশ

সিলেটের কানাইঘাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন গত মঙ্গলবার (২ নভেম্বর) রাতে।উপজেলার লক্ষ্মীপ্রসাদ ইউনিয়নের ডোনা সীমান্তের ১৩৩১ নম্বর পিলারের পাশে বুধবার দুপুরে দুই বাংলাদেশির মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা।

বুধবার বিকেলে কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম সাংবাদিকদের বলেছিলেন, সীমান্তের নো-ম্যান্সল্যান্ডে দুটি মরদেহ পড়ে আছে। মরদেহ উদ্ধার করতে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে।

কিন্তু দুইদিন পার হলেও উপজেলার ডোনা সীমান্তের দুর্গম নো-ম্যান্সল্যান্ডে এখনো পড়ে আছে দুই বাংলাদেশির গুলিবিদ্ধ লাশ।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত মরদেহগুলো উদ্ধার করা হয়নি।

মরদেহগুলো সীমান্তের বাংলাদেশ না ভারত অংশে রয়েছে এ নিয়ে জটিলতার কারণে লাশ উদ্ধারে দেরি হচ্ছে বলে জানিয়েছে বিজিবি। এদিকে গুলিবিদ্ধ হয়ে দুজনের মৃত্যু ও লাশ উদ্ধার না হওয়ায় শোকের মাতম চলছে নিহতদের পরিবারে।

উপজেলার লক্ষ্মীপ্রসাদ ইউনিয়নের ডোনা সীমান্তের ১৩৩১ নম্বর পিলারের পাশে বুধবার দুপুরে দুই বাংলাদেশির মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। স্থানীয়রা জানান, লাশ দুটি আসকর আলী ও আরিফ মিয়ার। তারা সীমান্তবর্তী এলাগুল এলাকার বাসিন্দা। নিহতদের পরিবারের দাবি, মঙ্গলবার রাতে বাজারে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়েছিলেন তারা। এরপর আর ফিরে আসেননি।

পুলিশের ধারণা- আসকর ও আরিফ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বা ওই দেশের খাসিয়া আদিবাসীদের গুলিতে মারা যেতে পারেন।

লক্ষ্মীপ্রসাদ পূর্ব ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মেম্বার আবুল কালাম জানান, নিহত আরিফ ও আসকর তার ওয়ার্ডের বাসিন্দা। গত মঙ্গলবার বিকালের দিকে তারা বাড়ি থেকে বের হয়ে স্থানীয় লালবাজারে যায়। এরপর তারা আর বাড়িতে ফিরেনি।

সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানি কামান্ডার নজরুল ইসলাম জানান, নিহতদের লাশ উদ্ধারে বিজিবি-বিএসএফ আলোচনা চলছে।