দুই ম্যাচ নিষিদ্ধ রোনালদো

বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামার আগে নিষেধাজ্ঞার খবর পেলেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ তারকাকে দুই ম্যাচ নিষিদ্ধ করেছে ইংলিশ ফুটবল ফেডারেশন।

চলতি বছরের এপ্রিলে প্রিমিয়ার লিগের ম্যাচে এভারটনের বিপক্ষে ম্যাচ হেরে যায় রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেড। সেই ম্যাচ হেরে নিজের রাগ নিয়ন্ত্রণ করতে পারেননি রোনালদো। মাঠ থেকে বেরিয়ে যাওয়ার সময় এভারটনের এক খুদে ভক্তের মোবাইল আঁচড়ে ভেঙে ফেলেন এই পর্তুগিজ তারকা।

সেই ঘটনার সাত মাস পার হওয়ার পর এমন কাজের জন্য এই ফুটবলার শাস্তির শিকার হলেন। সদ্য ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে দেওয়া রোনালদো শাস্তি পেলেন রেড ডেভিলের জার্সিতে নিজের কৃতকর্মের জন্যই। সেই ম্যাচে ভক্তের মোবাইল ভাঙায় এই ফুটবলারকে দুই ম্যাচে নিষিদ্ধ করেছে ইংলিশ ফুটবল ফেডারেশন। সঙ্গে আর্থিক জরিমানাও গুনতে হচ্ছে এই ফুটবলারকে।

ইংলিশ ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে জানায়, ‘এই ম্যানচেস্টার ইউনাইটেড তারকা অবশ্য নিজের সেই দোষের বিষয়ে স্বীকার করেছেন। রোনালদোকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হচ্ছে। এ ছাড়া তাকে ৫০ হাজার ইউরো জরিমানা করা হচ্ছে। ফুটবল ফেডারেশনের নিয়মভঙ্গ করার জন্য তাকে সতর্ক করা হচ্ছে।

অবশ্য দুই ম্যাচ নিষিদ্ধ হলেও সেটা রোনালদোর জাতীয় দলের জার্সিতে মাঠে নামাতে কোনো বাধা হয়ে দাঁড়াবে না। আগামীকাল (২৪ নভেম্বর) রাত ১০টায় রোনালদোর পর্তুগাল বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ঘানার বিপক্ষে মাঠে নামবে।