দুদকের তদন্তে সরকারের কোন হাত নেই : কাদের

বিএনপির নেতাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চলমান তদন্তে সরকারের কোন হাত নেই বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার রাজধানীর ধানমন্ডি প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগ আয়োজিত এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দলটির নেতাদের অস্বাভাবিক আর্থিক লেনদেনের কারণে দুদক তদন্ত করছে। দুদক তার নিয়ম অনুযায়ী কাজ করছে। বিএনপি নেতারা ১২৫ কোটির লেনদেন করেছে। তাদের এসব লেনদেনের বিষয়ে তদন্ত করতেই বিএনপি নেতাদের ডেকেছে দুদক। আওয়ামী লীগের অনেক নেতাকেও দুদক তলব করেছে। এমনকি আওয়ামী লীগের এক এমপিকে দুদকের তদন্তের পর জেলে পাঠানো হয়েছে।

তিনি বলেন, দুদক একটি স্বাধীন প্রতিষ্ঠান, স্বাধীনভাবে কাজ করছে। অতীতে কোন সরকারের সময় রাষ্ট্রীয় কোন প্রতিষ্ঠান স্বাধীনভাবে কাজ করতে পারেনি।

ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে এ সভার আয়োজন করে প্রস্তুতি কমিটি। এ সময় দলের সভাপতি মন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, মো. আবদুর রহমান, সংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।