দুধে বিষ দিয়ে শিশু হত্যা, মা আটক

গাজীপুরের শ্রীপুর উপজেলার চকপাড়া এলাকায় বুধবার রাতে আদনান লাবিব সাদ নামের ৮ মাস বয়সের এক শিশুকে দুধের সাথে বিষ দিয়ে মেরে ফেলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় নিহতের মা সামিয়া আক্তার বিথিকে (২০) আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে ময়নাতদন্তের জন্য নিহত ওই শিশুর লাশ শহীদ তাজউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে শিশুর বাবা হারুন-অর-রশিদ বাদী হয়ে গাজীপুরের শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। পরে এলাকাবাসী মা বিথিকে আটক করে পুলিশে সোপর্দ করে। শ্রীপুর থানার উপ-পরিদর্শক সৈয়দ আজিজুল হক মামলা ও আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, বুধবার রাতে দুধের ফিডারে পূর্বে থেকে বিষ মিশিয়ে রাতে ঘুমানোর সময় ছেলে সাদকে খাওয়ায় মা বিথি। এর কিছুক্ষণ পর ছেলের হাত-পা ও শরীর নীল আকার ধারণ করে। এ দৃশ্য দেখে বাবা হারুনের ডাক চিৎকার শুরু করে। এ সময় আশ-পাশের লোকজন ছুটে এসে দেখে শিশুটি মারা গেছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, হারুন-বিথি দম্পতির মধ্যে বেশ কিছুদিন যাবত পারিবারিক কলহ চলছিল। এরজেরে মা বিথি ছেলে আদনান সাদকে দুধের সঙ্গে বিষ মিশেয়ে মারতে পারে বলে তাদের ধারণা। এদিকে একমাত্র ছেলেকে হারিয়ে পাগল প্রায় বাবা বারবার মূর্ছা যাচ্ছেন।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক সৈয়দ আজিজুল হক বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পারিবারিক কলহের জের ধরে মা দুধের সঙ্গে বিষ মিশিয়ে ছেলেকে খাইয়েছে। শিশুর বাবা বাদী হয়ে মামলা দায়েরর পরিপ্রেক্ষিতে শিশুর মা বিথিকে গ্রেফতার করা হয়েছে।