দেনাদারদের চাপ সামলাতে না পেরে বাগেরহাটে চিরকুট লিখে ব্যবসায়ীর আত্মহত্যা

বাগেরহাটের শরণখোলায় দেনাদারদের পাওনা পরিশোধের চাপ সামলাতে না পেরে চিরকুট লিখে আব্দুল হক ওরফে আব্দুল্লাহ (৩৩) নামের এক ক্ষুদ্র ব্যবসায়ী চালের পোকা দমনের ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করেছে।

রবিবার (১৩ মার্চ) রাত দেড়টার দিকে উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের নলবুনিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

শরণখোলা থানা ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, উপজেলার নলবুনিয়া গ্রামের মৃত আব্দুল হাসেম প্যাদার ছেলে ও নলবুনিয়া বাজারের ক্ষুদ্র ব্যবসায়ী আব্দুল হক বিভিন্ন এনজিও থেকে ঋন নিয়ে ক্ষুদ্র ব্যবসার পাশাপাশি বিকাশ এজেন্টের ব্যবসা শুরু করে। বেশ কয়েকবার বিকাশ একাউন্ট হ্যাক হয়ে গেলে তিনি ঋনগ্রস্থ হয়ে পড়েন। এই ঋনের বোঝা তাকে মানসিক ভাবে বিষন্ন করে তোলে।

নিহতের স্ত্রী রিনা বেগম জানান, রোববার রাত ১টার দিকে দোকান বন্ধ করে বাড়ি এসে জানায় আমি আর পৃথিবীতে থাকবো না, চলে যাচ্ছি মেয়েকে দেখে রেখো। আমার কাছে কারা কতো টাকা পাবে এবং আমি কার কাছে কতো পাবো সব খাতায় লিখে রেখেছি- এই ছিল তার শেষ কথা। এর কিছুক্ষণ পর ঘরে থাকা চালের পোকা দমনের ট্যাবলেট খেয়ে বমি শুরু করে। পরে প্রতিবেশীদের খরব দিলে তারা তাকে উদ্ধার করে শরণখোলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করে। হাসপাতালে ভর্তির কিছুক্ষন পর রাত আড়াইটার দিকে তিনি মারা যান।

স্থানীয় যুবলীগ নেতা মো. জাহিদুর রহমান মোস্তফা বলেন, কয়েকদিন ধরে আব্দুল হককে বিষন্ন মনে হয়েছিল। পাওনাদারদের দেনা পরিশোধের চাপ সামলাতে না পেরে মানসিক চাপে আব্দুল হক চালের পোকা দমনের ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করেছেন।

শরণখোলা থানার ওসি মো. সাইদুর রহমান বলেন, এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। লাশ ময়না তদন্তের জন্য লাশ বাগেরহাট মর্গে পাঠানো হয়েছে।