দেশের মানুষ ভোট-গণতন্ত্রের অধিকার চায়: ড. মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, বাংলাদেশের মানুষ ভোটের অধিকার চায়। গণতন্ত্রের অধিকার চায়। একবার যখন ১৯৭৫ সালে আওয়ামী লীগ অবৈধভাবে গণতন্ত্রকে হরণ করে নিয়েছিল, তখন শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সেই বাংলাদেশের মানুষকে ফিরিয়ে দিয়েছিলেন।

রোববার সকালে ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রোডমার্চের উদ্বোধনকালে ত্রিশালের সাইনবোর্ড এলাকায় তিনি এসব কথা বলেন।

অবৈধ সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত করে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই রোডমার্চ অনুষ্ঠিত হয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, যদি মর্যাদার সঙ্গে বাঁচতে চান, হালাল উপার্জন করে বাঁচতে চান, নিজের ভোট নিজে দিতে চান তা হলে এ সরকারের পতন ঘটাতে হবে। নির্দলীয় সরকার প্রতিষ্ঠা করতে হবে। আগামী দিনে এই লড়াইয়ের মাধ্যম আমাদের জিততে হবে।

ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটনের সভাপতিত্বে ও দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলুর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহসাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, শরীফুল আলম, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফকরুদ্দিন আহমেদ বাচ্চু, আলমগীর মাহমুদ প্রমুখ।

পথসভা শেষে ত্রিশালের সাইনবোর্ড এলাকা থেকে ময়মনসিংহ হয়ে কিশোরগঞ্জের উদ্দেশে রোডমার্চ শুরু হয়।