ধীরে শুরু বাংলাদেশের

চ্যাম্পিয়ন্স ট্রফির মূল পর্বের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করছে বাংলাদেশ। ব্যাট করতে নেমে দেখে-শুনে ব্যাট করছে দুই ওপেনার তামিম ও সৌম্য। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ ওভার শেষে বিনা উইকেটে ২০ রান। তামিম ৮ ও সৌম্য ১১ রান নিয়ে ব্যাট করছে।

ইংল্যান্ডের আবহাওয়া নিয়ে আগে কোন কিছুই বলা যায় না। দ্রুত বদলায় এর রূপ। টস জিতে মরগান জানান, শুরুতে পেসাররা কিছুটা সুবিধা পাবে। আদিল রশিদের পরিবর্তে জ্যাক বলসহ চার পেসার নিয়ে মাঠে নেমেছে স্বাগতিক শিবির। মাশরাফি জানান, জিতলে প্রথমে বোলিং নিতেন। তবে এখন ব্যাট করে ভালো একটি স্কোর গড়তে চাই।

এদিকে স্বাগতিকরা চার পেসার নিয়ে মাঠে নামলেও বাংলাদেশ তিন পেসার নিয়ে দল গঠন করেছে। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার সঙ্গে পেস আক্রমণে থাকবেন রুবেল হোসেন এবং মোস্তাফিজুর রহমান। এই তিন পেসারের সঙ্গে স্পেশালিস্ট বোলার অলরাউন্ডার সাকিব আল হাসান। মোসাদ্দেক হোসেন সৈকতকেই আজ পঞ্চম বোলার হিসেবে ব্যবহার করতে হবে। সে ক্ষেত্রে মাহমুদউল্লাহ রিয়াদকেও কয়েক ওভার হাত ঘোরাতে দেখা যেতে পারে।

বাংলাদেশ দল
তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস সাব্বির রহমান, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

ইংল্যান্ড একাদশ
ইয়ন মরগান, মঈন আলি, জ্যাক বল, জস বাটলার, অ্যালেক্স হেলস, লিয়াম প্লানকেট, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ক্রিস ওকস, মার্ক উড।