নওগাঁর পত্নীতলায় প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

নওগাঁর পত্নীতলায় উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেনারী হাসপাতালের আয়োজনে প্রাণীসম্পদ প্রদর্শনী-২০২৩ এর দিনব্যাপী প্রদর্শনীর উদ্বোধন, সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

“স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে প্রাণী সম্পদ ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণী সম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রনালয়ের সহযোগীতায় শনিবার (২৫শে ফেব্রুয়ারি) বেলা ১০টায় উপজেলা সদর নজিপুর শেখ রাসেল মিনি স্টেডিয়াম (পাবলিক মাঠ)এ অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রাণীসম্পদ প্রদর্শনী কমিটির সদস্য সচিব ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মনিরুজ্জামান।

উপজেলা নির্বাহী অফিসার ও প্রাণীসম্পদ প্রদর্শনী কমিটির সভাপতি মোছাঃ রুমানা আফরোজের সভাপতিত্বে ও ডাঃ আসাদ উল্লাহ গালিবের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাত, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ পলাশ চন্দ্র দেব, বাংলাদেশ আওয়ামী লীগ পত্নীতলা উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ লতিফুর রহমান শাহ, নওগাঁ জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ আমিনুল হক, বীর মুক্তিযোদ্ধা মোঃ শহিদুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার, উপজেলা প্রকৌশলী ইমতিয়াজ জাহিরুল হক, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা প্রল্লাদ কুমার কুন্ডু, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি ও পত্নীতলার প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, ভেটেনারী সার্জন ডাঃ রফি ফয়সাল তালুকদার সহ অন্যান্য কর্মকর্তা, খামারী, সাংবাদিকবৃন্দ, সূধীজন প্রমূখ।

উক্ত প্রদর্শনীতে ৪৬টি স্টলে বিভিন্ন প্রজাতির গরু, মহিষ, ঘোড়া, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী, কবুতর, পাখির প্রদর্শন করেন এলাকার খামারীরা। এসময় প্রদর্শনীতে অংশ গ্রহনকারী খামারীদের ৮টি ক্যাটাগরীতে (গাভী/বাছুর, ষাঁড়/মহিষ/ ঘোড়া, ছাগল/পাঁঠা, ভেড়া, পোল্টি/ পাখি/ পেট, প্রযুক্তি/ প্রাণীজাত পন্য) ভাগ করে ১ম, ২য় ও ৩য় স্থান অধীকারী ২৪ জনের মাঝে পুরস্কার প্রদান করা হয়।