নওগাঁর পত্নীতলায় স্বতন্ত্র প্রার্থীর প্রচারে বাধা, হুমকির অভিযোগ

নওগাঁর পত্নীতলা উপজেলার পত্নীতলা ইউনিয়নে ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ও তার লোকজনকে হুমকি-ভয়ভীতি প্রতিবাদে ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২ জানুয়ারি) সকাল ১০টায় পত্নীতলায় স্বতন্ত্র আনারস মার্কার প্রার্থী ওবাইদুল ইসলাম স্বপন এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে তিনি জানান, আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপে ইউনিয়ন নির্বাচনে নৌকা প্রতীক পাওয়ার চেষ্টা করেছিলেন। নৌকা না পাওয়ায় তিনি নির্বাচন থেকে সরে দাঁড়াতে চেয়েছিলেন। কিন্তু ইউনিয়নবাসীর দাবির মুখে তিনি স্বতন্ত্র প্রার্থী হন। এরপর থেকে ওই ইউনিয়নের আ.লীগের নৌকা মনোনীত প্রার্থী নাসির উদ্দিনের সমর্থকরা সব সময়ই আমার নির্বাচনি প্রচারণা ও গণসংযোগে নানা ধরনের ভয়-ভীতি ও প্রাণনাশের হুমকি প্রদান করে আসছেন।

এছাড়া গত ৩১ ডিসেম্বর রাতে আমার পাঁচটি নির্বাচনি ক্যাম্প ভাংচুর করে তারা। সর্বশেষ ৩০ ডিসেম্বর প্রচারণা শেষে রাতে ওবাইদুল ইসলাম স্বপন বাড়ি ফেরার পথে নৌকার সমর্থকরা মটরসাইকেল আটকিয়ে মেরে ফেলার হুমকি দেয়। এখন তার পক্ষের লোকজনের বিভিন্নভাবে হুমকি দেওয়া হচ্ছে। এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে আমি লিখিত অভিযোগ করেছি। সংবাদ সম্মেলনে ওবাইদুল ইসলাম স্বপন সঙ্গে তার কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জাহিদুর রহমান জানান, আমি লিখিত অভিযোগ পেয়েছি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য থানায় চিঠি দেওয়া হয়েছে এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়েছি।