নওগাঁর বদলগাছীতে ইউপি চেয়ারম্যান কর্তৃক মুক্তিযোদ্ধা লাঞ্ছিত

নওগাঁ জেলার বদলগাছী উপজেলার ৪নং মিঠাপুর ইউনিয়নের চেয়ারম্যান ফিরোজ হোসেন
কর্তৃক বীরমুক্তিযোদ্ধা ও একই ইউপির ১নং ওয়ার্ডের মেম্বার মতিয়ার রহমানকে অকথ্য
ভাষায় গালিগালাজসহ লাঞ্ছিত করার লিখিত অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৫ সেপ্টেম্বর মিঠাপুর ইউপির চেয়ারম্যান কাবিখা প্রকল্পের ৫ মেঃ টঃ চাল মেম্বার হারুনুর রশিদ এবং মেম্বার মামুনুর রশিদের মধ্যে প্রকল্পটি ৬০ হাজার টাকায় ক্রয়ে তর্ক-বিতর্ক শুরু হয়। তাদের বাকবিতন্ডার এক পর্যায়ে মুক্তিযোদ্ধা ও মেম্বার মতিয়ার রহমান উক্ত টাকায় প্রকল্পটি ক্রয় করতে চাইলে চেয়ারম্যান ফিরোজ হোসেন তার উপর ক্ষিপ্ত হয়ে অশ্লীল ও অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং মেম্বার হারুনুর রশিদ এবং মেম্বার মামুনুর রশিদকে ইউনিয়ন পরিষদ থেকে বের করে দেওয়ার হুকুম দিলে উক্ত দু’জন মেম্বার তাকে ইউনিয়ন পরিষদ থেকে বের করে দেন। বীরমুক্তিযোদ্ধা ও মেম্বার মতিয়ার রহমান বলেন, দু’জন মেম্বার প্রকল্পটি ৬০ হাজার টাকা ক্রয়ে তর্ক-বিতর্ক শুরু করলে আমি উক্ত টাকায় প্রকল্পটি নিতে চাইলে চেয়ারম্যান ফিরোজ হোসেন আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। চেয়ারম্যানের নির্দেশে মামুনুর রশিদ ও সাইদুর রহমান হেলমি মেম্বার আমাকে জাপটে ধরে ইউনিয়ন পরিষদ থেকে বের করে দিয়েছে। ইউপি চেয়ারম্যান কর্তৃক একজন মুক্তিযোদ্ধাকে অকথ্য ভাষায় গালিগালাজ, লাঞ্ছিত ও কটাক্ষ করা মানে দেশের সকল মুক্তিযোদ্ধাকে লাঞ্চিত করা হয়েছে। আমি বিষয়টি লিখিতভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করেছি।

এ বিষয়ে চেয়ারম্যান ফিরোজ হোসেন বলেন, তাকে অকথ্য ভাষায় গালিগালাজ বা লাঞ্ছিত করার মতো কোনও ঘটনা ঘটেনি। উপজেলা নির্বাহী অফিসারের নিকট আপনার বিরূদ্ধে অভিযোগ করা হয়েছে কেন প্রশ্ন করলে তিনি বলেন সে যত অভিযোগ করতে পারে করুক।

উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন লিখিত অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।