নওগাঁর সাপাহার হতে পত্নীতলায় নিয়ে যাওয়ার পথে রাসায়নিক সার আটক

নওগাঁয় কৃষি কাজে ব্যবহৃত ৫৯ বস্তা রাসায়নিক সার নওগাঁর সাপাহার হতে ক্রয় করে পাশর্বর্তী পত্নীতলা উপজেলায় নিয়ে যাওয়ার সময় সাপাহার কৃষি অফিসের লোকজন গোপন সংবাদের ভিত্তিতে সার গুলো আটক করে স্থানীয় সাপাহার থানায় জমা দিয়েছে।

জানা গেছে গতকাল (১৯ নভেম্বর) শনিবার বেলা ২টার দিকে পত্নীতলা উপজেলার জৈনক এক ব্যাক্তি সার গুলো তার ফসলের জমিতে প্রয়োগ করার জন্য সাপাহার সাগর ট্রেডার্স, খেয়া ট্রেডাস ও গোলাম রাব্বানী ট্রেডার্স হতে ২১বস্তা ইউরিয়া সার, ১০বস্তা ডিএপি সার ও ২৮বস্তা এমওপি সার ক্রয় করে পত্নীতলার উদ্দেশ্যে রওয়ানা দেন।

ইতোমধ্যে সাপাহার উপজেলা হতে অন্য উপজেলায় সার নিয়ে যাওয়ার সংবাদ পেয়ে সাপাহার উপজেলা কৃষি অফিসের লোকজন রাস্তায় গোডাউন পাড়া মোড় এলাকা হতে সারগুলি আটক করেন।

এবিষয়ে সাপাহার কৃষি সম্প্রসারণ অফিসার মনিরুজ্জামান টকি এর সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন যে সরকারী নির্দেশনা অনুযায়ী প্রত্যেক উপজেলার ল্যান্ড বা ভুমির পরিমাপ অনুযায়ী সার বরাদ্দ হয়ে থাকে। কাজেই এক উপজেলার সার অন্য উপজেলায় চলে গেলে ওই উপজেলায় সারের সংকট দেখা দিতে পারে এজন্য সাপাহার হতে অন্য উপজেলায় যাওয়ার পথে সারগুলি জব্দ করা হয়েছে।