নরসিংদীতে এক সংবাদকর্মীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নরসিংদীতে সংবাদ প্রকাশ করায় সংবাদকর্মীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা মামলা
সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি:

নরসিংদীতে রায়পুরা উপজেলার ছাত্রলীগ নেতা তুহিনের বিরুদ্ধে ইভটিজিং এর অভিযোগের ভিত্তিতে ও ফরিদা ইয়াছমিন ডলির ভাষ্যমতে সংবাদ প্রকাশ করায় সংবাদকর্মী সাইফুল ইসলাম রুদ্র এর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

গত ০৫ ই সেপ্টেম্বর ২০২১ ইং তারিখে থানায় জি.ডি ও ছাত্রলীগ নেতা অপুর জবানবন্দির উপর ভিত্তি করে রায়পুরা উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক তুহিনের বিরুদ্ধে প্রমাণ ও মোবাইল ফোনের বক্তব্যের ভিত্তিতে সাইফুল ইসলাম রুদ্র একটি সংবাদ প্রকাশ করেন। এই কারণে ছাত্রলীগ নেতা তুহিন ও তার সহযোগীরা সংবাদকর্মী রুদ্রর উপর ক্ষিপ্ত হয়ে ঘটনার কিছুদিন পরেই নরসিংদী শহর এলাকার নতুন বাসষ্ট্যান্ড এলাকায় হামলা চালায়। এ ঘটনা নিয়ে সংবাদকর্মী রুদ্র নিজে বাদী হয়ে নরসিংদী আদালতে একটি মামলা দায়ের করেন। যাহার মামলা নং- ৭৯০/২১ইং। বর্তমানে মামলাটি পিবিআই পুলিশের নিকট তদন্তাধীন আছে।

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা হওয়ার কারণে আসামীরা ক্ষিপ্ত হয়ে সাইফুল ইসলাম রুদ্র এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে রায়পুরা থানায় একটি মিথ্যা মামলা দায়ের করেন। যাহার মামলা নং- ২১(০৯)২১ ইং।

বর্তমানে সংবাদকর্মী রুদ্র এই বিষয়টি নিয়ে তার বিজ্ঞ আইনজীবীদের সাথে পরামর্শ করছেন।

এই বিষয়ে সাইফুল ইসলাম রুদ্র বলেন, সত্য সংবাদ প্রকাশ করলে বাধা আসবেই। কিন্তু আমি রুদ্র কখনো পিছপা হব না। যেহেতু আমার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন আইনের উর্ধ্বে কেউ নয়। তাই আমি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি এবং সত্য উৎঘাটনের আহ্বান জানাচ্ছি। এছাড়া নরসিংদী জেলার সাহসী পুলিশ সুপারের সহযোগিতা কামনা করছি। যদি সত্য প্রকাশ করে আমি অপরাধ করে থাকি, তাহলে আমি জেল খাঁটতেও রাজি আছি। কিন্তু অপরাধী যেই হোক না কেন আপোষ কখনো হব না।