নরসিংদীতে ঢাকা-সিলেট মহাসড়কে লাবিবা পরিবহন এখন মরণ ফাঁদে

নরসিংদী জেলার ঢাকা-সিলেট মহাসড়কে প্রতিনিয়ত সড়ক দূর্ঘটনা বেড়েই চলছে। বিগত সময়ে প্রাণহানি সহ হতাহতের অনেক দূর্ঘটনা ঘটেছে। কিন্তু এরই মধ্যে চিহ্নিত হয়েছে লাবিবা পরিবহন নামে একটি পুরাতন বাস। এই গাড়ীটি ব্রাহ্মণবাড়ীয়া থেকে মহাখালী পর্যন্ত সার্ভিস দিয়ে আসছে। এই গাড়ীটি কয়েকদিন পর পর অদক্ষ চালকদের কারণে ঢাকা-সিলেট মহাসড়ক, নরসিংদীর বিভিন্ন জায়গায় দূঘর্টনা ঘটিয়ে আসছে।

এদিকে খোঁজ নিয়ে জানা যায় যে, এই লাবিবা পরিবহনটি অদক্ষ চালকের কারণে ও ওভারটেক করতে গিয়ে প্রায় সময়ই বিভিন্ন দূর্ঘটনা ঘটিয়েছে। বর্তমানে এই পরিবহনটি স্বাধীনভাবে রাস্তায় চলাচল করছে। কিন্তু যাত্রীদের অভিযোগ, এই গাড়ীটির যন্ত্রাংশ অনেকটা নষ্ট হয়ে গেছে। তাছাড়া গাড়ীটি বর্তমানে মরণ ফাঁদ হিসাবে পরিণত হয়েছে।

অপরদিকে, গত শনিবার শিবপুর উপজেলার কুন্দার পাড়া এলাকায় রাত ৮ টার দিকে ঢাকা মেট্রো-২০ সিরিয়ালের লাবিবা পরিবহন নামক গাড়ীটি রং রোডে গিয়ে ইকোনো পরিবহনের সাথে বাজিয়ে দেয়। ঘটনাস্থলে ড্রাইভার সহ আরো ১০/১২ জন গুরুতর আহত হয়। পরে তাদেরকে ফায়ার সার্ভিস ও হাইওয়ে পুলিশ নরসিংদী সদর হাসপাতালে পাঠায়।

লাবিবা পরিবহনে থাকা যাত্রী আসাদ মিয়া সংবাদ কর্মী রুদ্রর নিকট অভিযোগ করে বলেন, এই লাবিবা পরিবহনটি এখন মানুষের মরণ ফাঁদ হিসাবে পরিণত হয়েছে। এই পরিবহনটির অনেক যন্ত্রাংশ নষ্ট হয়ে গেছে। ফলে কয়েক দিন পর পর দূর্ঘটনা ঘটাচ্ছে এই লাবিবা পরিবহনটি। আমার দৃষ্টিতে এই পরিবহনে কোন যাত্রী চলাচল করা নিরাপদ নয়। তাই এই পরিবহনটিকে বর্জন করতে হবে।

এদিকে লাবিবা পরিবহনের ম্যানেজার সুজন সংবাদকর্মী রুদ্র নিকট বলেন, যেহেতু ঘটনাটি ঘটেছে তাই আমরা এখন গাড়ীটি ছাড়ানোর জন্য ইটাখোলা হাইওয়ে পুলিশের নিকট যোগাযোগ করছি। আসলে আমার গাড়ীটি রং রোডে গিয়ে ইকোনো পরিবহনের সাথে বাজিয়ে দিয়েছে।
নরসিংদী ফায়ার সার্ভিস কর্মকর্তারা সংবাদ কর্মীকে জানান, হাইওয়ে পুলিশের মাধ্যমে সংবাদ পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে গাড়ীর চালক সহ আহত যাত্রীদেরকে দ্রুত জেলা সদর হাসপাতালে পাঠাই। ঘটনার বিষয়ে তদন্ত করে বিস্তারিত তথ্য জানানো হবে।

এদিকে নরসিংদী ইটাখোলার হাইওয়ে পুলিশ কর্মকর্তারা বলেন, এই জেলার সীমানার ভিতরে কোন দূর্ঘটনা ঘটলে আমার তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌছে সঠিক তদন্ত করে দ্রুত ব্যবস্থা নিই। আমরা যাত্রীসহ সাধারণ মানুষদের নিকট শুনেছি যে, লাবিবা পরিবহনটি অনেক বারই দূর্ঘটনা ঘটিয়েছে। আমাদের কাছেও এই বিষয়ে অনেক ইনফরমেশন রয়েছে। ঘটনাস্থল থেকে লাবিবা ও ইকোনো পরিবহনটি আটক করে বর্তমানে আমাদের হেফাজতে রেখেছি। পরবর্তীতে সঠিক তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।