নরসিংদী মসজিদে সচেতনতামূলক বক্তব্যে ঢাকা রেঞ্জে সেরা ওসি সওগাতুল আলম

জুম্মার নামাজের পূর্বে মসজিদে করোনা, ডেঙ্গু ও আইনশৃঙ্খলা বিষয়ক সচেতনতামূলক বক্তব্য রেখে ঢাকা রেঞ্জ এর সেরা হয়েছেন নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সওগাতুল আলম।

মসজিদভিত্তিক কমিউনিটি পুলিশিং এর অংশ হিসেবে প্রতি শুক্রবার মসজিদে জুম্মার নামাজের খুৎবার পূর্বে বক্তব্য রাখেন ঢাকা রেঞ্জের বিভিন্ন থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ (ওসি)। সেই বক্তব্যগুলো পর্যালোচনা করে নরসিংদী সদর মডেল থানার বক্তব্যকে সেরা বলে মনোনীত করেছে এ সংক্রান্ত রেঞ্জ পুলিশ বোর্ড।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার ও জেলা পুলিশের মুখপাত্র ইনামুল হক সাগর এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, প্রতি শুক্রবার জুম্মার নামাজের খুতবার পূর্বে ঢাকা রেঞ্জের প্রতিটি থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ কমিউনিটি পুলিশিং এর কর্মসূচির অংশ হিসেবে মসজিদে সচেতনতা ও অঙ্গীকারমূলক বক্তব্য রাখেন। বক্তব্যে সবাইকে কোন ধরনের মাধ্যম না ধরে সরাসরি সংশ্লিষ্ট বিট কর্মকর্তা, থানার ডিউটি অফিসার কিংবা ওসির স্মরনাপন্ন হতে আহবান করা হয়। জররী সহায়তা, ফায়ার সার্ভিস ও এ্যাম্বুলেন্স এর প্রয়োজন হলে জাতীয জররী সেবা নম্বর ৯৯৯ এ কল করতে বলা হয়। থানা কিংবা পুলিশের সহায়তা নিতে, মামলা এবং জিডি করতে কোন ধরনের টাকার প্রয়োজন নেই এবং লেনদেন না করার জন্য অনুরোধ করা হয়। পুলিশের সেবাসমূহ, আইনী সহায়তা, মাদক-সন্ত্রাস-অপরাধীদের বিরদ্ধে পুলিশের জিরো টলারেন্স এবং সচেতনতামূলক বিষয়াদির পাশাপাশি সমসাময়িক গুরত্বপূর্ণ বিষয়গুলোকে মুসল্লীদের সামনে তুলে ধরেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ।

গত শুক্রবারের অফিসার ইনচার্জগণের বক্তব্যের মধ্যে ঢাকা রেঞ্জের মধ্যে শ্রেষ্ঠ হয়েছেন নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সওগাতুল আলম। পুলিশ সুপারের নেতৃত্বে নরসিংদীর প্রতিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ জেলা পুলিশের সকল সদস্যরা পেশাদারিত্বের সাথে অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছেন।

সওগাতুল আলম এর আগে মাদারীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে প্রশংসনীয় ভূমিকার জন্য দুইবার ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছিলেন।