নর্দান ইউনিভার্সিটিতে প্রধানমন্ত্রীর জন্মবার্ষিকী পালন

নর্দান ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর-২০২১) সন্ধ্যা ৭টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে নর্দান ই্উনিভার্সিটি বাংলাদেশে এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্ট -এর চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয় আইবিএ-এর প্রফেসর, ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ।

অনুষ্ঠানে আলোচক হিসেবে অংশগ্রহণ করেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এর উপ-উপাচার্য প্রফেসর ড. নজরুল ইসলাম এবং মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন ও বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র, এনইউবি’র নির্বাহী পরিচালক প্রফেসর ড. আনোয়রুল করীম।

প্রধান অতিথির বক্তব্যে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের এর চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে তারই সুযোগ্য কন্যার নেতৃত্বে বাঙালি জাতি এগিয়ে যাচ্ছে এবং বঙ্গবন্ধুর আজীবন লালিত স্বপ্ন সুখীসমৃদ্ধ সোনার বাংলা গড়ার দৃঢ় প্রত্যয়ে কাজ করে যাচ্ছে তিনি। রাজনৈতিক প্রজ্ঞা, বিচক্ষণতা, গতিশীল নেতৃত্ব, মানবিক মূল্যবোধ দিয়ে শুধু দেশেই নন, বহির্বিশ্বেও তিনি অন্যতম সেরা রাষ্ট্রনায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।’

ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক বেনজীর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. একরামুল ইসলাম, রেজিস্ট্রার কমডোর এম. মুনিরুল ইসলাম (অব.) সহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা এবং ছাত্র-ছাত্রীরা আলোচনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর পাবলিক রিলেশন্স বিভাগের যুগ্ন-পরিচালক শেখ মাহাবুব রহমান প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।