নাটোরের সিংড়ায় সিল মারা ব্যালট পেপার উদ্ধার

চতুর্থধাপে নাটোরে সিংড়ায় চামারী ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৯ দিন পর সিল মারা ব্যালট পেপার উদ্ধার হয়েছে। এ ঘটনায় এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (৪ জানুয়ারি) সকাল ৯টায় উপজেলার চামারী ইউনিয়নের বিলদহর মরা নদীতে সিলমারা কিছু ব্যালট পেপার উদ্ধার করে স্থানীয়রা। এরপর বিলদহর বাজারের স’মিলের পাশে এক বস্তা সিলমারা ব্যালট পেপার দেখতে পায়।
খবর পেয়ে পুলিশ এসে ব্যালট পেপারগুলো উদ্ধার করে।

এসময় দেখা যায়, উদ্ধারকৃত ব্যালট পেপারের অধিকাংশেই মোটরসাইকেল প্রতীকে এবং কিছু সংখ্যক নৌকা প্রতীকে সিলমারা রয়েছে।

স্থানীয় রাকিবুল ইসলাম জানায়, মঙ্গলবার সকালে সিলমারা ব্যালট পেপার দেখতে পেয়ে থানায় জানানো হয়। পরে পুলিশ এসে সিলমারা ব্যালট পেপার উদ্ধার করে। তবে নির্বাচনের দিনের ব্যালট পেপার আর উদ্ধার হওয়া ব্যালট পেপারের মিল নাই বলে জানান তিনি।

চামারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত নৌকার প্রার্থী রশিদুল ইসলাম মৃধা জানান, ব্যালট পেপার উদ্ধারের ঘটনার কথা শুনেছি। এগুলো কোথা থেকে কিভাবে আসলো তা প্রশাসন খতিয়ে দেখুক। আমার আর কিছু বলার নাই।

চামারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত মোটরসাইকেল প্রতীকের প্রার্থী রবিউল করিম বলেন, নির্বাচনের দিনে ব্যাপক কারচুপি করা হয়েছিল। আমার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়েছিল। আমাকে ষড়যন্ত্র করে পরাজিত করা হয়েছে। এ বিষয়ে আমি আইনগত ব্যবস্থা নেবো।

চামারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নব-নির্বাচিত চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, ব্যালট পেপার উদ্ধারের ঘটনা শুনেছি। এর বেশী কিছু জানিনা।

উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল আলম বলেন, ব্যালট পেপার উদ্ধার করে থানায় নেয়া হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী বলেন, সিলমারা ব্যালট পেপারগুলো উদ্ধার করে রিটার্নিং কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে। তারা আইন অনুযায়ী ব্যবস্থা নেবেন।

উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলাম বলেন, সিলমারা ব্যালট পেপার উদ্ধার করা হয়েছে। নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার সাথে আলোচনা সাপেক্ষে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ২৬ ডিসেম্বর চতুর্থধাপের নির্বাচনে সিংড়া উপজেলার চামারী ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হাবিবুর রহমান ঘোড়া প্রতীকে ৭৩১৩ ভোট পেয়ে বিজয়ী হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি রবিউল করিম মোটরসাইকেল প্রতীক নিয়ে ৪৪৭২ ভোট পেয়ে দ্বিতীয় ও রশিদুল ইসলাম মৃধা নৌকা প্রতীকে ৩৮২৯ ভোট পেয়ে তৃতীয় হয়।