নাটোরে বিএনপির তারুণ্যের রোডমার্চের গাড়িতে আগুন, হামলা, ভাঙচুর

নাটোরে বিএনপির তারুণ্যের রোডমার্চে অংশ নিতে যাওয়া গাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর ও হামলার ঘটনা ঘটেছে। এছাড়া বিভিন্ন স্থানে পরিবহনে তল্লাশি চালিয়ে বিএনপি নেতাকর্মীদের মারধরের অভিযোগ উঠেছে সরকারদলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে। যদিও সরকারদলীয় নেতারা এমন অভিযোগ অস্বীকার করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার সকাল ১০টার দিকে নাটোর-বগুড়া মহাসড়কের শহরতলী ডাল সড়ক এলাকায় গাড়ি তল্লাশি করে বিএনপির নেতাকর্মীদের উপর হামলা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে কুপিয়ে আহত করা হয়। তারা হলেন, জুয়েল রানা (প্রচার সম্পাদক) নাটোর জেলা স্বেচ্ছাসেবক দল, আ. রাজ্জাক (যুগ্ম আহ্বায়ক)লালপুর উপজেলা স্বেচ্ছাসেবক দল, আনারুল ইসলাম (আহবায়ক) বিলমারিয়া ইউপি স্বেচ্ছাসেবক দল, লালপুর উপজেলা, কাবিল (আহ্বায়ক) দুরদুরিয়া ইউপি স্বেচ্ছাসেবক দল, লালপুর উপজেলা, ও জহির শেখ (সাবেক সভাপতি) ওয়ালিয়া ইউপি স্বেচ্ছাসেবক দল,লালপুর উপজেলা।

এ সময় একটি মাইক্রোবাস পেট্রোল নিক্ষেপ করে পুড়িয়ে দেয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এর আগে শহরতলী দিঘাপতিয়া মোড়ে গাড়ি ভাঙচুর ও হামলার ঘটনা ঘটে।
এছাড়া তেবারিয়া ও সৈয়দ মোড়েও বিভিন্ন গাড়ি তল্লাশি করা হচ্ছে বলে জানান স্থানীয়রা।

ঘটনার জন্য জেলা বিএনপির আহ্বায়ক সরকারদলীয় নেতাকর্মীদের দায়ী করেন। তবে ক্ষমতাসীন দলের নেতারা হামলার কথা অস্বীকার করেছেন।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম উদ্দিন জানান, কারা গাড়িতে আগুন দিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। পরিস্থিতি শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ বিভিন্ন স্থানে অবস্থান নিয়েছে।
তথ্যসূত্র: মানবজমিন