নারীর কানের ভেতর থেকে বেরিয়ে এল আরশোলা!

অদ্ভুত এক ঘটনার সন্ধান মিলল মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডাতে। ফ্লোরিডার বাসিন্দা কেটি হলির কান থেকে বের হল আস্ত একটি আরশোলা, যা তার কানে প্রায় ৯ দিন আগে ঢুকেছিল।

খবর অনুযায়ী, গত ১৪ এপ্রিল সকালে গোসলের সময় কেটি হঠাৎ চিৎকার করায় জর্ডন ছুটে যান বাথরুমে। স্বামীকে কেটি জানান, তার কানের মধ্য প্রবল যন্ত্রণা হচ্ছে। টর্চ দিয়ে কেটির কানের মধ্যে জর্ডন দেখার চেষ্টা করেন, কিছু ঢুকেছে কিনা।

দেখা যায়, রোমযুক্ত পায়ের মতো কী যেন বেরিয়ে রয়েছে। একই সঙ্গে কেটি অনুভব করেন, বেশ বড় কিছু একটা ধীরে ধীরে তার কানের মধ্যে প্রবেশ করছে। কিন্তু শত চেষ্টার পরেও কিছু খুঁজে পাওয়া যায়নি।

তারপর আর দেরি না করে তারা ছুটে যান ডাক্তারের কাছে। ডাক্তার কেটিকে সামান্য জি়জ্ঞাসাবাদ করে জানতে পারেন, কেটির কানের মধ্যে কিছু একটা নড়াচড়া তিনি অনুভব করছেন।

কেটির কানে প্রথমে অ্যানেস্থেটিক লিডোকেন দিয়ে কীটটিকে মেরে ফেলার চেষ্টা করা হয়। প্রায় ২০ সেকেন্ড পরে কেটির কান থেকে বেরিয়ে আসে পতঙ্গের বাদামী কিছু টুকরো। তিনি ভাবেন অবশেষে কানের অস্বস্তি থেকে তিনি মুক্তি পেলেন। এর পরে কেটি স্বামীর সঙ্গে বাড়ি ফিরে আসেন।

এরপর ৯ দিন কেটে গেলেও কেটি কিছুতেই স্বস্তি পাচ্ছিলেন না কেটি। তার প্রায়শই মনে হতে থাকে, কানের ভিতর কী যেন একটা খচখচ করছে। আবারও তিনি ডাক্তারের কাছে আবার ছুটে যান। এবারে তাকে একজন ইএনটি বিশেষজ্ঞের কাছে পাঠানো হয়।

অটোস্কোপ যন্ত্র ব্যবহার করে শেষ পর্যন্ত কেটির কানের ভিতর থেকে অস্বস্তির কারণটিকে বের করা হয়। একডোম আস্ত একটি আরশোলা, যার দু’টি শুঁড় তখনও স্পষ্ট বোঝা যাচ্ছে। কেটি জানান, ‘‘প্রথমে আমি খুব অসন্তুষ্ট হয়েছিলাম ডাক্তারদের চিকিৎসায়। তারা পরে আমাকে জানান এরকম ঘটনা খুব কমই ঘটে। তবে আর চিন্তার কারণ নেই বলেই তারা আশ্বস্ত করেছেন।’’