নারী সাংবাদিককে জোর করে চুমু খেয়ে নিষিদ্ধ

ক্রিস গেইলের ঘটনা মনে করিয়ে দিলেন ফ্রান্সের টেনিস খেলোয়াড় ম্যাক্সিমে আমু। ক্যারিবিয়ান তারকা বিগ ব্যাশে নারী সাংবাদিককে ডেটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিলেন। যেটা নিয়ে পরবর্তীতে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছে। এমনকি বিগ ব্যাশে গেইলকে নিষিদ্ধও করা হয়েছে। তবে আমু যা করেছেন তা অভব্যতা। তাঁর এমন আচরণে ফ্রেঞ্চ ওপেন চত্বরেই তাঁকে নিষিদ্ধ করা হয়েছে। এটা নিয়ে এরইমাঝে টেনিস বিশ্বে ঝড় উঠেছে।

ম্যাচের শেষে ভক্তদের সঙ্গে ছবি তুলছিলেন আমু। ইউরোস্পোর্টের সাংবাদিক ম্যালি থমাস এ সময় তাঁর পাশ থেকে ‘লাইভ’ করছিলেন। একই সময় স্টুডিওতে চলছিল আলোচনা। প্রতিক্রিয়া নিতে থমাস এগিয়ে গেলে আমু বাঁ হাত কাঁধে তুলে দিয়ে চেপে ধরেন।

ভিডিওতে দেখা যায়, এ সময় দুবার জোর করে চুমু খাওয়ার চেষ্টা করেন তিনি। থমাস কোনোভাবে নিজেকে বাঁচানোর চেষ্টা করছিলেন মুখ সরিয়ে। আমু তখন আরো জোরে ঠেসে ধরে চুমু খাওয়ার চেষ্টা করেন। বিষয়টি খুবই দৃষ্টিকটু ছিল।

ক্ষুব্ধ থমাস পরে বলেছেন, ‘এটা খুবই অপ্রীতিকর ছিল। যদি সরাসরি সম্প্রচারের ব্যাপারটা না থাকত, আমি ওর মুখে ঘুষি মেরে বসতাম।’ পুরো ঘটনা চলার সময় স্টুডিওর অতিথিরা হাসছিলেন। এটি নিয়েও দেখা দিয়েছে ক্ষোভ। পরে আমু ক্ষমা চেয়ে বিবৃতি দিয়েছেন। যদিও ততক্ষণে পানি অনেকদুর গড়িয়েছে।