সাতক্ষীরার সেই ব্যক্তির জন্য ঘর তৈরি হচ্ছে

নিজের ঘর নেই তবু মসজিদ নির্মাণে দিলেন জমি

নিজের ভালো ঘর নেই। বাশেঁর চাঁচের বেড়া টিনের ছাউনি ঘরে বাস করেন অসহায় সাতক্ষীরার দেবহাটার কাছেদ আলী গাজী। কোন রকম দিন চলে তার। কিন্তু সে গরীব হলেও দিয়েছেন অনেক বড় মনের পরিচয়। আর তাই বাড়ির পাশের জমি দান করেছেন মসজিদে। তার দেওয়া জায়গায় নির্মিত হয়েছে দৃষ্টিনন্দন মসজিদ। এই মসজিদ উদ্বোধন করতে আসেন জেলা পরিষদ সদস্য আল ফেরদাউস আলফা। তিনি জানতে পারেন এই বৃদ্ধ দম্পত্তি ছোট্ট একটি কুড়ে ঘরে বসবাস করেন। তাদের এই অসহায়ত্ব দেখে জেলা পরিষদ সদস্য একটি পাঁকাঘর নির্মানের প্রতিশ্রুতি দেন।

তারই সুত্র ধরে কয়েকদিন আগে বৃদ্ধার বাড়িতে পাঠান ইট, বালু সহ প্রয়োজনীয় সারঞ্জাম।

সোমবার সকালে শুরু হয়েছে কাছেদ আলী গৃহ নির্মান কাজ।

মদিনা মসজিদে পশ্চিম পাশে এক ফালি জমিতে নির্মান হচ্ছে অসহায় পরিবারের মাথাগোজার ঠাঁই।

এ বিষয়ে কাছেদ আলী জানান, তিনি কখনো পাঁকা ঘরে বাস করবেন এমন স্বপ্ন দেখেননি। কিন্তু আমাকে পাঁকা ঘর নির্মান করে দেওয়ায় আমি সত্যি অনেক খুশি। জীবনের বাকি সময়টা ঝড়, বৃষ্টি থেকে একটু রেহায় পাব।

এদিকে স্থানীয়রা জানান, কাছেদ আলীর পরিববার অত্যান্ত গরীব। তিনি ও তার স্ত্রী মিলে ২ জনের সংসার। খুবই কষ্টে চলে তাদের দিন। তাদের মত অসহায় পরিবারকে পাঁকা ঘর নির্মান করে দেওয়ায় এলাকাবাসীও আনন্দিত হয়েছেন।

উল্লেখ্য যে, জেলা পরিষদ সদস্য আলফা ভোমরা, কুলিয়া, পারুলিয়া, নওয়াপাড়া, সখিপুর, দেবহাটা ইউনিয়নের অসংখ্য মানুষকে নিজস্ব অর্থায়নে গৃহ নির্মান করে দিয়ে আসছেন বহুদিন ধরে। কয়েকদিন আগে ১৭ পরিবারকে দিয়েছেন ইফতার সামগ্রী। এছাড়া নানা সুবিধা প্রদান করেন গরীব অসহায় মানুষকে।