নেত্রকোনার কেন্দুয়ায় মাঠ ও আশ্রয়ন প্রকল্প দুটিই হবে : এমপি অসীম উকিল

নেত্রকোণার কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের বলাইশিমুল খেলার মাঠ রক্ষার দাবি তুলে স্থানীয় ক্ষতিপয় জনতা মানবন্ধন করছেন।

তারই প্রেক্ষিতে সোমবার (৪ জুলাই) বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ মিলনায়তনে বিকালে এ সভায় সভাপতিত্ব করেন ইউ.এন.ও মাহমুদা বেগম। ঢাকা থেকে প্রধান অতিথি হিসাবে ওই সভায় ভার্চুয়ালী বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও নেত্রকোণা- ৩ কেন্দুয়া আটপাড়া আসনের এমপি অসীম কুমার উকিল।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন- কেন্দুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম , ভাইস চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন ভূঞা, কৃষি অফিসার এ কে এম শাহজাহান কবির, অফিসার ইনচার্জ আলী হোসেন পিপিএম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান ভূঞা, শহীদুল হক ফকির বাচ্ছু, ইউপি চেয়ারম্যান আব্দুস ছালাম বাঙালী, কেন্দুয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লিয়াকত আলী চৌধুরী কাজল, সিনিয়র সাংবাদিক সমরেন্দ্র বিশ্ব শর্মা, সাংবাদিক মহি উদ্দিন, বলাইশিমুল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান ও বলাইশিমুল ইউপি সদস্যবৃন্দ।

ইউএনও তার বক্তব্যে বলেন এখানে দুই দাগে ১ একর ৮৭ শতাংশ ভুমির মধ্যে ৭৬ শতাংশ ভুমি পাশের ভুমির মালিকগন দখল করে নিয়ে ছিল। প্রথমে ভুমি দখলমুক্ত করা হয়।পরে আশ্রয়ন প্রকল্পের জন্য প্রস্তাবনা পাঠানো হয়।প্রকল্প অনুমোদন হলে কাজ শুরুর আগের দিন তারা মাঠে মানববন্ধন করে।তারা আমাদের সাথে কোন রকম যোগাযোগ করেনি।

পরের দিন উপজেলা প্রশাসন ও নেতৃবৃন্দদের নিয়ে মাঠে যাই,দীর্ঘক্ষন আলোচনা করি তাদের দাবী অনুযায়ী খেলাধুলার জন্য ১একর ৪১ শতাংশ মাঠে জায়গা রেখে কাজ শুরু করি। প্রকল্প বাস্তবায়নের পাশাপাশি খেলার উপযোগী মাঠও সংস্কার করা হবে বিষয়টি তাদেরকে আমিসহ এমপি মহোদয় ও জেলা প্রশাসক তাদেরকে কথা দিয়েছেন তারপরও তারা আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম বলেন যারা ষড়যন্ত্র করছেন তারা দেশ ও জাতির শত্রু। তার চান না সরকারের কোন ভালো কাজ। তিনিও বলেন, বলাইশিমুলের মাঠ রক্ষা করেই হচ্ছে আশ্রয়ন প্রকল্পের কাজ হচ্ছে। ভার্চ্যুয়ালী বক্তব্যে এমপি অসীম কুমার উকিল বলেন, মাঠ রক্ষার দাবী নিয়ে আমি আছি, উপজেলা চেয়ারম্যান আছেন, ইউএনও আছেন, বীরমুক্তিযোদ্ধা ও সাংবাদিকরা আছেন, ইউনিয়ন নেতৃবৃন্দ রয়েছেন, জনপ্রতিনিধিরা আছেন।তাদের সাথে খোলামেলা আলোচনা করতে পারেন।কিন্তু আলোচনায় না বসে আজগুবি অপপ্রচার কোন দায়িত্বশীল নাগরিকের কাজ নয়।

তিনি সকলের দৃষ্টি আকর্ষন করে বলেন কোন অবস্থাতেই বলাইশিমুলের খেলার মাঠ নষ্ট হবে না। সেখানে মাঠ ও রক্ষা হবে একই সঙ্গে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমি ও গৃহহীনদের জন্য বিশেষ উপহার আশ্রয়ন প্রকল্পের কাজ ও চলবে। এরপরও যদি মাঠ নিয়ে কারো কোন কথা থাকে সে কথা শুনার মানসিকতা আমাদের আছে।