নেত্রকোনার মদনে হতদরিদ্র কৃষকের ২টি গাভীর মৃত্যু

নেত্রকোনার মদনে হতদরিদ্র কৃষকের ২টি গর্ভবতী গাভীর মৃত্যু হয়েছে।

জানাযায়, বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাত ৩ ঘটিকায় সময় নেত্রকোনার মদন উপজেলার কুলিয়াটি পশ্চিম পাড়া গ্রামের মৃত আঃ ছোবান এর ছেলে হতদরিদ্র কৃষক মোঃ মাজু মিয়া শব্দ পেয়ে গোয়াল ঘরে গিয়ে দেখেন তাঁর ৭ মাসের গর্ভবতী সাদা গাভীটি মারা গেছে।

পরবর্তীতে সকালে তাঁর অপর আরোও একটি ৬ মাসের গর্ভবতী লাল গাভীটি মারা যায়। গাভী ২ টি আনুমানিক বাজার মূল্য ১,৮০,০০০ (এক লক্ষ আশি হাজার টাকা)।

সরেজমিনে গিয়ে জানা যায়, প্রতিদিনের ন্যায় গাভী ২ দুটিকে শৃয়ালমূতি ঘাস খাইতে দেয়া হয়। হতদরিদ্র কৃষক মাজু মিয়া এ প্রতিনিধিকে বলেন, আমি খুবই গরীব মানুষ,আমার একমাত্র অবলম্বন ছিলো ২ টি গর্ভবতী গাভী। প্রতি বছর গাভীগুলো বাচ্চা দিয়ে আমার পরিবারকে অর্থনৈতিক ভাবে সহায়তা করত।গাভীর দুধ বেঁচে সারা বছর আমার সংসারের খরচ চালাতাম।

এখন আমি কি দিয়ে ছেলে-মেয়েদের ভরণ পোষণ করব।
আমাকে এই বিপদ থেকে উত্তরনের জন্য আপনাদের মাধ্যমে সরকারকে সাহায্যে সহায়তা করার অনুরোধ করছি।

এদিকে মদন ইউপি চেয়ারম্যান মোঃ খায়রুল ইসলাম আওয়ার নিউজ প্রতিনিধিকে জানান, আমি সংবাদ পেয়ে সকালে হতদরিদ্র কৃষক মাজু মিয়ার বাড়িতে গিয়ে দেখলাম তার পালিত গর্ভবতী ২টি গাভী মারা গিয়েছে। আমি তাকে সাহায্যে সহায়তা করার জন্য সুপারিশ করব।

মদন উপজেলা প্রাণী সম্মদ কর্মকর্তা অমিত সাহা বলেন, আমি সকালে খবর পেয়ে গরীব কৃষক কুলিয়াটির গ্রামের মাজুর বাড়িতে গিয়ে দেখলাম। তাঁর গর্ভবতী গাভীকে বেশি পরিমান (শিয়াল মূতিঘাস) খাওয়ার ফলে বিষক্রিয়া হয়ে গাভী গুলো মারা গিয়েছে। আমি উপজেলা নির্বাহী মহোদয়কে সুপারিশ করব এ হতদরিদ্র কৃষককে সহায়তা করার জন্য।