নৌকায় ভোট না দিলে দেশ জঙ্গিবাদীদের আস্তানায় পরিণত হবে : পরিবেশমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, নৌকা মার্কায় ভোট না দিলে বাংলাদেশ অতীতের মতো আবারও জঙ্গি ও সন্ত্রাসবাদীদের আস্তানায় পরিণত হবে। বিরোধীরা ক্ষমতায় আসলে দেশের অবস্থা ইরাক, সিরিয়া, লিবিয়া, আফগানিস্তানের মতো হবে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ধর্মের উন্নয়নে কাজ করছে, মাদ্রাসায় অবকাঠামো নির্মাণ করছে, মাদ্রাসার শিক্ষকদের বেতন বাড়িয়েছে। বিরোধীরা ধর্মকে পুঁজি করে রাজনীতি করে, কিন্তু আওয়ামী লীগ কখনো ধর্ম নিয়ে রাজনীতি করে না।

রবিবার (১৩ আগস্ট) মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ইটাউরী হাজী ইউনুছ মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবন উদ্বোধন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী পালন উপলক্ষ্যে আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ মন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, যদি দেশের উন্নতির দরকার হয়, স্কুলের দরকার হয়, মাদ্রাসার দরকার হয়, সব কিছু করে দেবেন শেখ হাসিনা, সব কিছু করে দেবে আওয়ামী লীগ। শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়নের মতো শিক্ষার মানের উন্নয়নেও কাজ করছে সরকার। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পর এখন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছেন। মন্ত্রী এসময় স্কুল কর্তৃপক্ষের দাবিতে ফ্লাড শেল্টার ও সীমানা প্রাচীর নির্মাণের ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, বড়লেখা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, জুড়ী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রতন কুমার অধিকারী এবং বড়লেখা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিবেকানন্দ দাস নান্টু।

মন্ত্রী পরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক বড়লেখা উপজেলায় কৃষি যন্ত্রপাতি ও কৃষি উপকরণ সংরক্ষণাগার নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।