নয়াপল্টনে বিএনপি সমর্থকদের ব্যাপক শোডাউন

৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নয়াপল্টনে জনসভার নির্ধারিত সময়ের আগে থেকেই বিএনপি সমর্থকদের ব্যাপক শোডাউন শুরু হয়েছে।

জনসভা ২টায় শুরু হওয়ার কথা থাকলেও শনিবার সকাল ১১টা থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মিছিল-স্লোগান সহকারে নয়াপল্টনে আসতে থাকে নেতাকর্মীরা।

এরই মধ্যে হাজার হাজার জনতার সমাগমে পূর্ণ নয়াপল্টন থেকে নাইটিংগেল মোড়, ফকিরাপুল থেকে মতিঝিল, দৈনিক বাংলা, শান্তিনগর এলাকা।

জিয়া পরিবারের কোনো সদস্য ছাড়াই ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর জনসভা আনুষ্ঠানিকভাবে শুরু হবে দুপুর ২টায়। এতে বক্তব্য রাখবেন মহাসচিব ব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, উপদেষ্টামণ্ডলীর সদস্যসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ৷

প্রতিষ্ঠাবার্ষিকিীর জনসভা উপলক্ষে একদিন আগে কথা বলেন দলটির মুখপাত্র রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ, সুন্দর ও ভালো জনসভা অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠাবার্ষিকী সাফল্যমণ্ডিত করার জন্য আমরা সকল প্রস্তুতি গ্রহণ করেছি। আমরা প্রত্যাশা করছি, জনসভায় ব্যাপক জনসমাগম ঘটবে।’

বিএনপির জনসভা উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে।

শনিবার বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ১০টায় দলের প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে দলের সিনিয়র নেতৃবৃন্দ ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

সকালে নয়াপল্টন ও গুলশানস্থ চেয়ারপার্সনের কার্যালয়সহ দেশব্যাপী দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয়।

রোববার বেলা ৩টায় রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা।