পঞ্চগড়ের তেঁতুলিয়ায় অর্ধশত বছরের ব্যবহৃত কাঁচা রাস্তা পাকা করন হতে চলছে

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় চেয়ারম্যান তারেক হোসেনের বিশেষ প্রচেষ্টায় প্রায় অর্ধশত বছরের ব্যবহৃত কাঁচা রাস্তা পাকা করন করা হবে। চলতি বছরের গত মে মাসের ১৪ তারিখ উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নে পাকা করনের অনুমোদিত ২ কিলোমিটার কাঁচা রাস্তা পরিমাপ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ তারেক হোসেন, অবসরপ্রাপ্ত ওয়ারেন্ট অফিসার নওশের আলী, সাবেক ইউপি সদস্য মজিব উদ্দিন, অবসরপ্রাপ্ত সৈনিক নজরুল ইসলাম, মো. লুৎফর রহমানসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ।

উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা যায়, বুড়াবুড়ি বাজার থেকে উত্তরে ২ কিলোমিটার কাঁচা রাস্তা পাকা করার অনুমোধন হয়েছে। অফিস থেকে সরেজমিনে গিয়ে পরিমাপ করা হয়েছে শীগ্রই রাস্তাটি পাকা করনের গঠন প্রণালী তৈরি করে দরপত্রের মাধ্যমে কাজের সময়সীমা প্রকাশ করা হবে।

স্থানীয় সূত্রে ও সরেজমিনে গিয়ে জানা যায়, দীর্ঘ প্রায় ৫০বছরের ব্যবহৃত কাঁচা ওই রাস্তা দিয়ে প্রতিদিন ৫-৮নং ওয়ার্ডের ৭টি গ্রামের মানুষ যাতায়াত করেন। রাস্তাটি কাঁচা হওয়ায় খানা-খন্দে ভরা বর্ষা এলেই কদমা হয়ে যায়। রাস্তাটির পাকা করার খবর জেনে স্থানীয়দের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে।

এ ব্যাপারে বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ তারেক হোসেন বলেন, বুড়াবুড়ি বাজার থেকে সর্দারগছ বালাবাড়ি পর্যন্ত এই রাস্তাটি বাপ-দাদা আমলের ৬/৭টি গ্রামকে অনেক খানা-খন্দ পাড়ি দিয়ে মহাসড়কে উঠতে হয়। এসব চিন্তা করেই রাস্তাটি পাকা করার উদ্যোগ নিয়েছি। বুড়াবুড়ি বাজার থেকে সর্দারগছ বালাবাড়ি হয়ে শিলাইকুঠি বাজার পর্যন্ত ৪কি.মি রাস্তার চাহিদার মধ্যে এবার ২কি.মি কাঁচা রাস্তা পাকা করনের অনুমোদন পাওয়া গেছে। আগামীতে বাকি ২কি.মি রাস্তাও পাকা করা হবে বলে তিনি জানিয়েছেন।

তিনি আরও বলেন, এর আগে নাওয়াপাড়া পাকা রাস্তা থেকে পশ্চিমে কালদাসপাড়া পর্যন্ত কাঁচা রাস্তা পাকা করনের কাজ করা হয়েছে। ইতি মধ্যে ইউনিয়নের বিভিন্ন প্রকল্পের মাধ্যমে রাস্তা সংস্কার ও অল্প পরিসরে পাকা করণের কাজ করা হয়েছে এবং রাস্তা সংস্কারের কাজ অব্যাহত রয়েছে।