পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ভূমিসেবা সপ্তাহ ২০২৩ পালিত

স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ভূমিসেবা সপ্তাহ-২০২৩ পালিত হয়েছে। সোমবার (২২ মে) সকাল ১০টায় উপজেলা ভূমি অফিসের আয়োজনে উপজেলা ভূমি অফিস প্রাঙ্গণে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) (ভারপ্রাপ্ত) সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে এবং প্রধান সহকারী কাম হিসাব রক্ষক আমিরুল ইসলামের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠান ও জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের উদ্বোধন ও সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াছিন আলী মন্ডল ও ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী সিদ্দিকুর রহমান, উপজেলা সহকারী সেটেলমেন্ট অফিসার মোস্তাফিজার রহমান, উপ-সহকারী সেটেলমেন্ট অফিসার ইকবাল হোসেন, উপ-সহকারী সেটেলমেন্ট অফিসার আলমগীর হোসেন চৌধুরী, কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ ইমদাদুল হক প্রমুখ।

এছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়ন উপসহকারী ভূমি কর্মকর্তা, সেবা গ্রহীতা ও নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

ভূমিসেবা সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহগ চন্দ্র সাহা সবাইকে সময় মত ভূমিকর পরিশোধ করার জন্য আহবান জানান। তিনি বলেন, ভূমি মালিকরা ভূমি সংক্রান্ত সব সেবা অনলাইনে গ্রহন করতে পারবেন। ভূমি সেবা পাওয়ার ক্ষেত্রে নিজ নাগরিক অধিকারের ব্যাপারে সবার মাঝে সচেতনতা বৃদ্ধি করাই এবারের ভূমি সেবা সপ্তাহের মূল লক্ষ্য। এছাড়া, ভূমিসেবা সপ্তাহকালীন বিশেষ অগ্রাধিকার ভিত্তিতে বেশকিছু ভূমিসেবা প্রদান করা হবে।