পঞ্চগড়ে এমবিবিএস চিকিৎসকের ঝুলন্ত লাশ উদ্ধার

পঞ্চগড়ে শোবার ঘর থেকে রিয়াজুল হাসান (২৭) নামের এক নবীন চিকিৎসকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার (২৩ এপ্রিল) সন্ধ্যায় পঞ্চগড় পৌরসভার উত্তর জালাসীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

রিয়াজুল হাসান উত্তর জালাসীপাড়া এলাকার হাফিজুর রহমানের ছেলে। তিনি ২০২১ সালে রংপুর মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল থেকে এমবিবিএস পাস করেন। পরে তিনি রংপুরে একটি বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালে চাকরি নেন।

পুলিশ, পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, রিয়াজুল হাসান ঈদুল ফিতর উপলক্ষে সম্প্রতি বাড়িতে আসেন। তবে তাঁর স্ত্রী দিনাজপুরের বিরলে বাবার বাড়িতেই ছিলেন। গতকাল দুপুরের খাবার খেয়ে নিজ শয়নকক্ষে যান রিয়াজুল। সন্ধ্যা ঘনিয়ে আসার পরও তাঁর কোনো সাড়াশব্দ পাওয়া যাচ্ছিল না। পরে পরিবারের লোকজন তাঁকে ডাকতে থাকেন। দীর্ঘক্ষণ দরজা না খোলায় চিৎকার করতে শুরু করলে প্রতিবেশীরাও এসে জড়ো হন। পরে পুলিশকে খবর দেন পরিবারের সদস্যরা। পুলিশের সহায়তায় দরজা ভেঙে ঘরের বৈদ্যুতিক পাখার (ফ্যান) সঙ্গে গামছা পেঁচিয়ে গলায় ফাঁস দেওয়া রিয়াজুলের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

পরে লাশের প্রাথমিক সুরতহাল শেষে পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই ওই দিন রাতেই স্বজনদের কাছে লাশ হস্তান্তর করে পুলিশ। পারিবারিক কলহ থেকে রিয়াজুল আত্মহত্যা করতে পারেন বলে ধারণা করছে পুলিশ।

পঞ্চগড় সদর থানার উপপরিদর্শক (এসআই) শামসুজ্জোহা সরকার বলেন, খবর পেয়ে ফ্যানের সঙ্গে গলায় গামছা প্যাঁচানো অবস্থায় ওই চিকিৎসকের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর (ইউডি) মামলা হয়েছে।