নেত্রকোনার মদন পৌরসভায় রাস্তা নিয়ে ৩ পরিবারের পাল্টাপাল্টি অভিযোগ

নেত্রকোণারো মদন পৌরসভার ৬নং ওয়ার্ডে রাস্তা নিয়ে তিন পরিবারের মধ্যে চলছে বিরোধ। একে অন্যের দিকে তুলছে পাল্টাপাল্টি অভিযোগ।

রোববার (২৩ এপ্রিল) দুপুরে সরেজমিনে গেলে ভোক্তাভোগী ফরছুদ আহম্মেদ বলেন, ২৫ বছর যাবৎ অন্যের বাড়ি দিয়ে চলাচল করছি। আজ এর বাড়ি তো কাল অন্যের বাড়ি দিয়ে চলাচল করছি। অথচ মালিক আমাদের রাস্তা দিয়েই জমি বিক্রি করেছেন।

তিনি আরো বলেন, ২০০১সালে আব্দুল আলী মাস্টারের কাছ থেকে আমারা তিনজনে মোট ৪৩ শতাংশ জমি ক্রয় করি। তার মধ্যে নুরুল আমিন আজাদ মাস্টার ১৬.১২৫ শতাংশ, ইসমাইল মাস্টার ১৬.১২৫ শতাংশ আমি ১০.৭৫ ক্রয় করি। তাদের দু’জনের দলিলের চৌহদ্দিতে ৬ ফুট করে রাস্তা উল্লেখ থাকলেও আমাদের চলাচল করতে দিচ্ছে না।

এ বিষয়ে নুরুল আমিন আজাদ বলেন, জমির সাবেক মালিক আমাদের তিন পরিবারকেই ৪৩ শতাংশ জমির উত্তর থেকে দক্ষিণ বরাবর ১.৫ শতাংশ জমি রাস্তা জন্য দিয়ে ছিলেন। যার মূল্য তিনি আমাদের করোর কাছ থেকে নেননি। কিন্তু ফরছুদ আহম্মেদ উনার অংশের জায়গায় রাস্তার জন্য জায়গা না রেখেই ঘর নির্মাণ করেছে। উনি রাস্তার জন্য জায়গা দিলে আমিও রাস্তার জন্য জায়গা দিব।

ইসমাইল হোসেন জানান, সাবেক মালিকের রাস্তা জন্য দেওয়া ১.৫ শতাংশ জায়গায় পূর্বেই ফরছুদ আহম্মেদ দখন করে ঘর নির্মাণ করে ফেলেছে। আমি সবসময়ই রস্তার জন্য জায়গা দিতে প্রস্তুত। কিন্তু ফরছুদ আহম্মেদ তো রাস্তার জন্য জায়গা দিচ্ছে না।

জমির সাবেক মালিক আব্দুল আলী মাস্টার বলেন, তিন জনকে আমি মোট ৪৩ শতাংশ জমি রেজিস্ট্রি দিলেও জনসাধারণের চলাচলের সুবিধার্থে পশ্চিমাংশে উত্তর থেকে দক্ষিণ বরাবর রাস্তার জন্য ১.৫ শতাংশ জমির মূল্য আমি নেইনি। যদি উক্ত ১.৫ শতাংশ জমির মধ্যে কেউ ঘর নির্মাণ করে থাকে, তা ঠিক করেনি। এখন রাস্তা নির্মাণ করতে চাইলে প্রত্যেকেই অনুপাত হারে জায়গায় ছাড়তে হবে।

এ বিষয়ে ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ঈশা খান জানান, এ বিষয়ে আমি অবগত হয়েছি। সমস্যা সমাধানের জন্য পৌর মেয়র বরাবর লিখিত আবেদন করতে আমি তাদের পরমার্শ দিয়েছি।