পঞ্চগড়ের আটোয়ারীতে গাঁজার গাছসহ গাঁজাচাষী আটক

পঞ্চগড় জেলাধীন আটোয়ারী উপজেলায় গাঁজার গাছসহ গাঁজা চাষীকে আটক করেছে আটোয়ারী থানা পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ ইজার উদ্দীনের দিক নির্দেশনা মোতাবেক ওসি(তদন্ত) মোঃ দুলাল উদ্দীনের নেতৃত্বে এসআই মোকারম হোসেন, এসআই জাহাঙ্গীর আলম, এসআই শাহীন আল মামুন, এসআই স খাঁন, এসআই অমৃত অধিকারী, এএসআই আব্দুল মালেক, এএসআই পরিতোষ রায়সহ আরোও কয়েকজন পুলিশ সদস্য শনিবার (৩১ জুলাই ২০২১) সন্ধ্যায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। এসময় চৌকশ অভিযানকারী দল বলরামপুর ইউনিয়নের লক্ষীদ্বার গ্রামে অভিযান চালিয়ে গাঁজার তাজা গাছ সহ গাঁজা চাষী ওই গ্রামের মোসলেম উদ্দীনের পুত্র মোঃ নুরুজ্জামান(৩৫ ) কে আটক করতে সক্ষম হয়।

তদন্ত অফিসার দুলাল উদ্দীন জানান, ওই এলাকায় মাদক উদ্ধার ও বিশেষ অভিযান ডিউটি পরিচালনা কালে গোপন সংবাদ পেয়ে অফিসার ইনচার্জ মোঃ ইজার উদ্দীনের নির্দেশনা মতে উপজেলার বলরামপুর ইউনিয়নের লক্ষীদ্বার গ্রামের গাঁজা চাষী নুরুজ্জামানের বাড়ীতে উপস্থিত হই। পুলিশের উপস্থিতি টের পেয়ে নুরুজ্জামান দৌড়ায় পালানোর চেষ্টা কালে ঘটনাস্থলেই সঙ্গীয় অফিসার ফোর্সের সহায়তায় তাকে আটক করা সম্ভব হয়। এসময় তার বাড়ী সংলগ্ন আমগাছ তলা হতে চাষ করা ২১টি ছোটবড় পাতা সহ তাজা গাঁজার গাছ উদ্ধার করা হয়। তিনি আরোও জানান, আটককৃত আসামীর বসতবাড়ী সংলগ্ন আমগাছ তলায় তার চাষকৃত গাঁজার গাছ রোপন করে বিক্রয়ের উদ্দেশ্যে চাষাবাদ করে আসছে।

এ ব্যাপারে, আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইজার উদ্দীন গাঁজার গাছসহ আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬(১) এর ১৮(ক) ধারার অপরাধে আটোয়ারী থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়েছে। যার মামলা নং-১৩, তারিখ- ৩১ জুলাই ২০২১। আটককৃত আসামীকে রোববার (০১ আগস্ট) সকালে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।