পীরগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ

পীরগঞ্জের পাঁচগাছী ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান লতিফের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ করেছে একাধিক ইউপি সদস্যসহ স্থানীয় নেতৃবৃন্দ।

ইউপি সদস্য হাফিজুর রহমান, আতাউর রহমান, সেকেন্দার আলী ও সোলায়মান লিখিত অভিযোগ বলেন, ২০২০-২০২১ অর্থ বছরের এলজিএসপি-৩ এর ১ম কিস্তি ২য় কিস্তি এবং ৩য় কিস্তির টাকা সদস্য-সদস্যাগণকে না দিয়ে কৌশলে কিছু সদসস্যের কাছ থেকে ফাইলে স্বাক্ষর নেয় এবং কিছু ভূয়া স্বাক্ষর করে ফাইল পার করেছেন।

২০১৯-২০২০ অর্থ বছরের এলজিএসপি- ৩ এর প্রকল্পের কাজের গুণগত মান খুবই খারাপ। ইউপি অফিসে সরকার কর্তৃক প্রদত্ব সোলার প্যানেলের সমস্ত ব্যাটারী বিক্রি করে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন। ইউপি অফিসের সামনের অনেক গাছ অনুমোদন ছাড়াই কর্তন পূর্বক বিক্রি করে মোটা অংকের টাকা হাতিয়ে নেন। আমোদপুর ও এনায়েতপুর মৌজার সমিতির গাছ বিক্রির অর্থ ইউনিয়ন পরিষদের অংশের টাকা ব্যাংকে রাখার কথা বলে আত্মসাৎ করেন। চলতি অর্থ বছরের ভিজিডি কার্ডের চাল প্রকৃত কার্ডধারীকে না দিয়ে নিজেই ব্যাপারীর নিকট বিক্রি করে টাকা হাতিয়েছেন।

ইউপি সদস্য-সদস্যাদের সম্মানীর টাকা না দিয়ে বাজেট অধিবেশেনে লক্ষ লক্ষ টাকা সম্মানী হিসেবে মিথ্যাভাবে উপস্থাপন করেছেন। চলতি অর্থ বছরের পবিত্র ঈদ-উল আযহার ভিজিএফ ৪৫০ কার্ডের মধ্যে সদস্য/ সদস্যাগণকে সীমিত বরাদ্দ দিয়ে বহিরাগত লোক দিয়ে তালিকা করে সমস্ত চাল আত্মসাৎ করেছেন। ট্যাক্স, জন্ম নিবন্ধন, ট্রেড লাইসেন্স বাবদ লক্ষ লক্ষ টাকা সরকারী ফান্ডে জমা না দিয়ে আত্বসাৎ করেন। ভ‚মি হস্তান্তর কর ১% এর টাকা দিয়ে কোন প্রকল্প না করে সম্পূর্ণ টাকা আত্মসাৎ করেন ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান লতিফ।

এ বিষয়ে পাঁচগাছী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি বাবলু মিয়া ইউপি সদস্যদের লিখিত অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, বিষয়গুলো তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

এ ব্যাপারে রোববার (১ আগষ্ট) ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান লতিফ তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন, ইউপি সদস্যদের দাবীকৃত ঈদ পূর্ব মোটা অংকের বোনাস দিতে অপারগতা প্রকাশ করায় তারা ঈর্ষান্বিত হয়ে এমন ধরণের অভিযোগ করেছেন।