পঞ্চগড়ে মসজিদে নামাজ পড়ে বাড়ি ফেরা হলো না ইমামের

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় গোয়ালগছ এলাকায় এশার নামাজ আদায় শেষে বাড়ি ফেরার পথে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আনিছুর রহমান (২৬) নামে এক মসজিদ ইমামের মৃত্যু হয়েছে।

এঘটনায় মোটর সাইকেলে আরও তিন আরোহী গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

বুধবার (২৬ মে ২০২১) রাতে উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের গোয়াগছ এলাকায় তেঁতুলিয়া-পঞ্চগড় মহাসড়কে উক্ত দূর্ঘটনাটি ঘটে।

মৃত আনিছুর রহমান একই ইউনিয়নের চুচচুরিয়াগছ এলাকার আজিজুল হকের ছেলে।
তিনি হাওয়াজোত কওমী মাদ্রাসার সহকারী শিক্ষক ও সিপাইপাড়া জামে মসজিদের ইমাম হিসাবে দায়িত্ব পালন করতেন৷

এদিকে আহত তিন জন হলেন উপজেলার সদর ইউনিয়নের সর্দার পাড়া এলাকার ছিদ্দিক আলীর বড় ছেলে নওশাদ (২২), ছোট ছেলে সজিব (১৪) এবং বাংলাবান্ধা ইউনিয়নের খোয়াগছ এলাকার রফিকুল ইসলামের ছেলে আবু সাঈদ (১৪)।

পরিবার সূত্রে জানা যায়, তারা তিন জনে মোটর সাইকেল যোগে তাদের আত্মীয়র বাড়িতে দাওয়াত পালনের উদ্দেশ্যে যাচ্ছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, বুধবার রাতে আনিছুর রহমান নামে ওই ইমাম সিপাইপাড়ার জামে মসজিদে এশার নামাজ আদায়ের পর তিনি মোটরসাইকেল যোগে বাড়ি ফেরার সময় তেঁতুলিয়া-বাংলাবান্ধা মহাসড়কের গোয়ালগছ এলাকায় গেলে এসময় বিপরীত দিক থেকে ছেড়ে আসা আরেকটি মোটরসাইকেল সাথে মুখোমুখি সংর্ষয় হয়। এ সময় আনিছুর রহমান ও অপর মোটর সাইকেলের ৩ আরোহী সহ ৪ জন গুরুতর আহত হলে স্থানীয়রা দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করেন।
পরে হাসপাতালে জরুরি বিভাগের কর্ত্যবরত চিকিৎসক ডা. তৌওফিক মসজিদের ইমাম আনিছুর রহমানকে মৃত ঘোষণা করেন। আহত তিন জনের মধ্যে নওশাদের অবস্থার অবনতি ঘটলে তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

এ ব্যাপারে তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছায়েম মিয়া দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে আনিছুর রহমানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।