পঞ্চগড়ের তেঁতুলিয়ায় হাওয়া মেশিন বিস্ফোরণে একজনের মর্মান্তিক মৃত্যু

পঞ্চগড় জেলাধীন তেঁতুলিয়া উপজেলায় হাওয়া লোড করার সময় হাওয়া মেশিন বিস্ফোরনে মামুন (২৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছেন আরো দুইজন।

শনিবার (১৮ ডিসেম্বর) সকালে উপজেলার ভজনপুর এলাকার ডাঙ্গাপাড়া এলাকায় পদ্মা পেট্রোল পাম্পের সামনে এই দূর্ঘটনাটি ঘটে।

জানা যায়, নিহত মামুন পঞ্চগড় সদর উপজেলার সাতমেরা ইউনিয়নের জাবুরীদুয়ার গ্রামের তৌহিদুল ইসলামের ছেলে। আহতরা হলেন, তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের ডাঙ্গাপাড়া এলাকার সিরাজ উদ্দীনের ছেলে রবিউল ইসলাম (৩০) ও পঞ্চগড় সদরের নিমনগর এলাকার মকলেছের ছেলে নাজমুন (১৬)।

স্থানীয় সূত্রে জানা যায়, ভজনপুর ডাঙ্গাপাড়া এলাকায় নাজমুন সকালে ট্রাকে হাওয়া দেয়ার জন্য হাওয়ায় মেশিনে হাওয়া লোড করছিলো। একসময় হাওয়া মেশিনটি বিস্ফোরিত হয়ে নাজমুনসহ পাশে থাকা মামুন ও রবিউলের গায়ে লাগে। এতে তারা গুরুত্বর আহত হলে স্থানীয়রা দ্রুত উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার মাহাবুবুল আলম ভুইয়া মামুনকে মৃত ঘোষণা করেন। এদিকে নাজমুনের অবস্থা গুরুত্বর হওয়ায় তাকে রংপুর মেডিকেলে প্রেরণ করা হয়। অপরজনকে পঞ্চগড়েই চিকিৎসা দেয়া হচ্ছে।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া হাওয়া মেশিন বিস্ফোরণে নিহতের বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, আহত দুই জনের মধ্যে একজনের অবস্থা গুরুত্বর হওয়ায় তাকে রংপুরে প্রেরণ করা হয়েছে। অপরজনকে পঞ্চগড়েই চিকিৎসা দেয়া হচ্ছে।