পঞ্চগড়ে জাতীয় ভিটামিন এ ক্যাম্পেইন উদযাপনে প্রেসব্রিফিং

ভিটামিন এ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান এই পরিপাদ্য নিয়ে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে পঞ্চগড় জেলা প্রেস ক্লাবের গণমাধ্যম কর্মীদের সাথে এক প্রেস ব্রিফিং করেছেন পঞ্চগড় সিভিল সার্জন।

বুধবার দুপুরে পঞ্চগড় সিভিল সার্জন আয়োজনে কনফারেন্স হল রুমে এই প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন প্রেস ব্রিফিং কর্মশালায় ডাঃ ফজলুর রহমান পঞ্চগড় সিভিল সার্জন এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন পঞ্চগড় জেলা তথ্য কর্মকর্তা আব্দুল আল-মামুন কাওসার শেখ, সাধারণ সম্পাদক শাহজালাল, নাট্যকার ও লেখক রহিম আব্দুর রহিম, রাশেদুজ্জামান, শাহজাহান, মুন্না, ইনসান প্রমূখ।

৫ থেকে ১৯ জুন সকাল ৮টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত সপ্তাহে দুই দিন ব্যাপি এ কার্যক্রম চালু থাকবে প্রতিটি কেন্দ্রে। এবার পঞ্চগড় সদর উপজেলা ও পৌরসভা সহ মোট পাচঁটি উপজেলা ভিত্তিক ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন উদ্দেশ্যে প্রত্যাশিত লক্ষমাত্রা ধরা হয়েছে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুর সংখ্যা ১৭ হাজার ৩১৭ জন, ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুর সংখ্যা ১ লক্ষ ৩৬ হাজার ২৭৯ জন, ভিটামিন এ’ ক্যাম্পেইন কেন্দ্র মোট সংখ্যা ১ হাজার ৭৭ টি এবং প্রতিটি কেন্দ্রে নিবিড় পর্যবেক্ষণে ২ জন করে স্বেচ্ছা সেবক প্রতিনিধি মোট সংখ্যা ২ হাজার ১৫৪ জন থাকবে।

কর্মশালার আয়োজনে স্বাস্থ্য বিভাগ পঞ্চগড় এবং বাস্তবায়নে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্ঠি সেবা স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়।

এ দিকে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন পঞ্চগড়ের স্থানীয় প্রিন্ট মিডিয়া ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দরা।