পঞ্চগড়ে বাঁশঝাড় নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে কৃষক আহত

পঞ্চগড় সদর উপজেলায় বাঁশ ঝাড় মালিকানায় দুই গ্রæপের সংঘর্ষের দুই কৃষক আহত হয়েছেন। এ ঘটনায় আহত সদর উপজেলার সাতমেড়া ইউনিয়নের কামার পাড়া এলাকার বাহার আলীর পুত্র মোঃ আফসার আলী (৪০), ও সায়েদ আলী (৪২) বৃহস্পতিবার (২৬ ফেব্রæয়ারি) বিকেলে সাতমেড়া ইউনিয়নের মাঝিপাড়া গ্রামের দুমুখা নামক স্থানে ওই ঘটনাটি ঘটে।

ঘটনার অভিযোগে এলাকাবাসীরা বলেন, দুই পরিবারের মধ্যে জমির সীমানা নিয়ে দন্ড গত বৃহস্পতিবার খতিয়ান ভুক্ত জমির মালিক বাহার আলীর সীমানার চতুরপাশে বাঁশ ঝাড় ঘটনার দিন অতর্কিতভাবে পঞ্চগড় পৌরসভা ডোকরো পাড়া এলাকার মৃতঃ শহীদ উদ্দিন এর পুত্র মোঃ আজিজার রহমান (৫৫) সহ তার দাঙ্গা বাহিনী সদস্য মাঝিপাড়া, সাতমেড়া এলাকার ইসাহাক আলী (৪৫), পিতাঃ ইউসুফ আলী, নুর ইসলাম (২২), পিতাঃ মকসেদুল, মোস্তাফিজুর (১৬), পিতাঃ ফেরদৌস, লাঠিশোটা ও দেশীয় অস্ত্র নিয়ে আফসার আলী ও সায়েদ আলী দুই ভাইকে গুরুত্বর ভাবে আহত করেন।
পরবর্তিতে স্থানীয় এলাকাবাসীরা তাদের ঘটনা স্থল থেকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করেন। এদিকে দুই গ্রুপের সংঘর্ষের মধ্যে মূলহোতা আজিজার রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করলে তার কোন খোজ পাওয়া যায় নাই। সংঘর্ষে আহত আফসার আলী তিনি জানান, আজিজার রহমানের দাঙ্গা বাহিনী নিয়ে আমাদের বাঁশ ঝাড় কর্তন করলে আমি ও আমার ভাই বাধাপ্রদান করলে তারা অতর্কিত ভাবে দেশীয় অস্ত্র দিয়ে হামলা করেন।

এ বিষয়ে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক বলেন, আফসার আলী ও সায়েদ আলীকে গুরুত্বর আহত অবস্থায় নিয়ে আসলে আমরা তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে পুরুষ ওয়ার্ডে ভর্তি করি। বর্তমান তারা চিকিৎসাধীন অবস্থায় আছে এবং স্বাস্থ্য পরিক্ষার পর অবস্থা বোঝা যাবে।