পঞ্চগড়ে মুক্তিযোদ্ধা পরিবারের মিলন ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ দোকানে সন্ত্রাসী হামলা

পঞ্চগড় বাজার জেলা পরিষদের সরকারি জায়গায় মিলন ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ দোকান ঘরটি প্রায় ৪৬ বছর পরিচালনা করেছিলেন মৃত বীর মুক্তিযোদ্ধা সামছুল হক।

মুক্তিযোদ্ধার মৃত্যুর পর বৃদ্ধা দুই মাতা, পাঁচ ভাই ও তিন বোন এবং স্ত্রী, সন্তান নিয়ে পঞ্চগড় জেলা শহরের তেঁতুলিয়া রোড নিউ মৌচাক হোটেলের পূর্ব পাশে অবস্থিত জেলা পরিষদের সরকারি জায়গায় মেসার্স মিলন ইনঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ সুনামের সহিত ছোট ভাইদের নিয়ে ব্যবসা পরিচালনা করছেন তার বড় ছেলে মোঃ ফারুখ হোসেন (৪৮)।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে মিলন ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ দোকানের ভিতরে কিছু দুর্বৃত্ত সন্ত্রাসী কায়দায় প্রবেশ করে টাকা ছিনিয়ে নিয়ে এবং দোকানের সাইনবোর্ডে কালোকালি দিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় ৯৯৯ নাইনে ফোন দিলে পঞ্চগড় সদর থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিদর্শন করে মামলা করার প্রাথমিক পরামর্শ দিয়ে যান।

এদিকে বীর মুক্তিযোদ্ধা মৃত সামছুল হকের বড় ছেলে ফারুক হোসেন তিনি জানান, প্রতিদিনের মত প্রতিষ্ঠানটি সকাল থেকে রাত পর্যন্ত ব্যবসা পরিচালনা থাকি।

সোমবার দুপুরে আমি দোকানের ছেলেদের রেখে হোটেলে চা খেতে যাই পরবর্তি সময় দোকানে এসে দেখি কালোকালি দিয়ে সাইনবোর্ড নষ্ট এবং দোকানে প্রবেশ করে দেখি প্রায় ১ লক্ষ ৭০ হাজার টাকা নেই । এই অবস্থায় জুরুরি সেবা ৯৯৯ নাইনে ফোন করলে পঞ্চগড় সদর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার বিবরনী দিয়ে মামলা পরামর্শ দেন।

তিনি আরও জানান, গত ১৮ অক্টোবর মঙ্গলবার অনুমান রাত ১০ টার সময় অজ্ঞাতনামা ৩০/৪০ জন সন্ত্রাসী প্রকৃতির লোকজন সাথে দেশীয় অস্ত্র ছুড়ি, বর্লাম, লাঠি, রড নিয়ে আমার ওয়ার্কশপ দোকানে এসে মেশিন ও মালমাল ভাংচুর শুরু করে এ অবস্থায় বাধা প্রদান করলে এলোপাথারী মারপিট এবং শার্টের কলার ধরে দোকান হতে বের করে দেয়। জীবন বাচাঁনোর তাগিদে আমারা সবাই দোকানে মালমাল ও টাকা পয়সা রেখে সরে যাই। এই সুযোগে তারা দোকানের ঝাপ বন্ধ এবং নতুন তালা লাগিয়ে দিয়ে অজ্ঞাত সন্ত্রসীরা হুমকি স্বরুপ বলে দোকান ঘরটি পুনরায় চালু করার চেষ্টা করলে মেরে ফেলবে এই বলে তারা স্থান থেকে চলে যায়। ঘটনার এক ঘন্টা পর তারা দোকানের সামনে ট্রাক্টর দিয়ে বালু ফেলে দোকানের মূল ফটকের চলাচলের জন্য বন্ধ করে দেয়।

এই অবস্থায় আমি স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ড কার্যালয়ে লিখিত অভিযোগ করলে তার পরিপেক্ষিতে ২১ নভেম্বর সোমাবার দুপুরে প্রায় ১০ থেকে ১২ জন মুক্তিযোদ্ধা ও পঞ্চগড় সদর থানার পুলিশ কর্মকর্তাদের উপস্থিতিতে মিলন ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ দোকানটি উদ্ধার করে মৃত মুক্তিযোদ্ধা সামছুল হক পরিবারকে বুঝিয়ে দেয়।

এ ঘটনায় সন্ত্রাসী হামলা ও টাকা ছিনিয়ে নেওয়ায় প্রশাসনের প্রতি তদন্ত আইনানুগ ব্যবস্থা গ্রহনে জোরদাবী জানান।