পটুয়াখালীর গলাচিপা উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক এ,বি,এম এবাদুল্লাহ

গলাচিপা উপজেলার জাতীয় শিক্ষা পদক – ২০২৩ এ শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন এ,বি,এম এবাদুল্লাহ।

তিনি পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার গলাচিপা (ডাকুয়া) আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। এ,বি,এম এবাদুল্লাহ গলাচিপা উপজেলার শিক্ষক সমাজে পরিচিত এক মুখ।

বুধবার (৬ সেপ্টেম্বর) গলাচিপা উপজেলা হল রুমে প্রাথমিকভাবে প্রতি পদের জন্য ১২টি ইউনিয়ন থেকে একজন করে শিক্ষকদের বাছাই করে বিভিন্ন ডকুমেন্টারি তথ্য উপাত্ত পরীক্ষা করে দেখা হয় এবং বিভিন্ন বিষয়ে ২৮টি দফার উপরে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে সর্বোচ্চ নম্বরধারীকে বিজয় ঘোষনা করা হয়।

এসময় সর্বোচ্চ নম্বর পেয়ে গলাচিপা (ডাকুয়া) আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ,বি,এম এবাদুল্লাহ শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন।

বাছাই কমিটিতে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিউদ্দিন আল হেলাল, উপজেলা শিক্ষা অফিসার মীর রেজাউল ইসলাম, সহকারী উপজেলা শিক্ষা অফিসার দীপশিখা জয়ন্তী, উপজেলা ইউআরসি ইন্সট্রাক্টর মোঃ মাহবুব সিকদার, উপজেলার শিক্ষা কমিটির সদস্য মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নিজাম উদ্দিনসহ অন্যান্য ব্যক্তিবর্গ।

উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক সম্মানে ভূষিত এ,বি,এম এবাদুল্লাহ ২০০০ সালের ২৫ অক্টোবর প্রধান শিক্ষক হিসেবে দক্ষিন চরবিশ্বাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা পেশা শুরু করেন। পরবর্তীতে ২০২০ সালের ৬ জানুয়ারি তিনি গলাচিপা (ডাকুয়া) আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করে অত্যন্ত সুনাম, সততা, যোগ্যতা, মণণশীলতা ও দক্ষতার সহিত দায়িত্ব পালন করে আসছেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মু. হারুন অর রশিদ জানান, এ,বি,এম এবাদুল্লাহ স্যার একজন শিক্ষাবান্ধব শিক্ষক। তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। তার এ বিদ্যালয়ে যোগদানের পরে শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি শিক্ষামূলক কার্যক্রমে অত্যন্ত সুনামের সঙ্গে ভালো ফলাফল অর্জন করে আসছে। আমরা তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করি।’

শ্রেষ্ঠ শিক্ষকের অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে সম্মান লাভ করা বড়ই গর্বের ও ভাগ্যের ব্যাপার। এটি আমাকে শিক্ষার ব্যাপারে আরও উদ্বুদ্ধ করবে। আমি সব সময় আমার সেরাটা দেওয়ার চেষ্টা করবো। এ অর্জন সকল শিক্ষার্থী-শিক্ষক, শুভানুধ্যায়ীসহ গলাচিপাবাসীকে উৎসর্গ করলাম।’