পটুয়াখালীর কলাপাড়ায় জাটকা পরিবহনের দায়ে ৩ ব্যক্তিকে ১ বছর করে সশ্রম কারাদন্ড

পটুয়াখালীর কলাপাড়ায় ৪৬ মন জাটকা ইলিশসহ একটি মিনি ট্রাক (ঢাকা মেট্রো-ন-১৯-৩০০১) জব্দ করেছে মৎস্য বিভাগ।

শনিবার (৫ নভেম্বর) ভোররাতে শেখ কামাল সেতুর টোল পয়েন্টে মৎস্য বিভাগ ও কলাপাড়া থানা পুলিশ এ যৌথ অভিযান পরিচালনার মাধ্যমে নীলগঞ্জ এলাকায় এসব মাছ আটক করা হয়।

এসময় জাটকা পরিবহনের দায়ে ট্রাকের চালক স্বপন (৪২), সহকারী ওহিদুল (৪৬) ও লাইনম্যান রাজুকে (২১) ১ বছর করে সশ্রম কারাদন্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শংকর চন্দ্র বৈদ্য। পরে বেলা এগারোটায় থানা প্রাঙ্গনে এসব মাছ বিভিন্ন এতিম খানা ও দু:স্থদের মাঝে বিতরন করা হয়। এদিকে দন্ডপ্রাপ্ত লাইনম্যান রাজু জানান, তিনি বরিশাল হাতেম আলী কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী।

গতকাল তার চাচার বদলি হিসেবে দায়ীত্ব পালন করতে গেলে ফেঁসে যান তিনি। ড্রাইভার স্বপন জানান, মহিপুর ট্রান্সপোর্ট থেকে জলিল নামের এক ব্যক্তি বড় ইলিশসহ সব ধরনের মাছের কথা বলে তাদের গাড়িতে করে ভাঙ্গা পর্যন্ত মাছ পৌঁছে দেয়ার চুক্তি করেন। কিন্তু যাত্রাপথে প্রশাসনের অভিযানে ফেঁসে যান তারা।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শংকর চন্দ্র বৈদ্য জানান, সরকারি বিধি নিষেধ অমান্য করে জাটকা পরিবহনের দায়ে তিন জনকে ১ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।