পটুয়াখালীর কলাপাড়ায় ব্যবসায়ীর সাথে প্রতারণার অভিযোগ

পটুয়াখালীর কলাপাড়ায় এক কাঠ ব্যবসায়ীর সাথে প্রতারণার অভিযোগ উঠেছে অন্য আর এক ব্যবসায়ীর বিরুদ্ধে।

উপজেলার ধানখালী ইউপির ধানখালী গ্রামের ভুক্তভোগী ব্যবসায়ী বর্তমানে তার পাওনা টাকা ফেরৎ পেতে হন্নে হয়ে ঘুরছেন দ্বারে দ্বারে।

ভুক্তভোগী ব্যবসায়ী ইউনুস খাঁন জানান, নির্মানাধীন পটুয়াখালী তাপবিদ্যুৎ কেন্দ্রে স্থানীয় ঠিকাদার একই এলাকার দেলোয়ার সরদার ৭ মাস আগে শ্রমিকদের চৌকি তৈরির জন্য আমার সাথে চুক্তিবদ্ধ হন। সেই সময়ে দেলোয়ার ১৫’শ চৌকির চুক্তি করে ১ হাজার চৌকি নিয়ে যান এবং কিছু টাকা বাকি রাখেন। পরবর্তীতে চুক্তি অনুযায়ী অর্ডারকৃত ৫’শ চৌকি তিনি আর নেন নি। এতে আমি দিশেহারা হয়ে পরি। বর্তমানে আমার সমস্ত কাঠ নস্ট হয়ে গেছে। যার ক্ষতির মূল্য প্রায় সাড়ে তিন লাখ টাকা।

তিনি জানান, বিভিন্ন সময়ে দেলোয়ার আমাকে ওয়াদা করে চৌকি নেয়ার কথা বলে এখন আর খোঁজ নিচ্ছেন না। এতে আমার ব্যবসার মূল ধন প্রতারণার খপ্পরে পরে বিনষ্ট হয়ে গেছে। আমি এর বিচার চাই এবং আমার পাওনা টাকা ফেরৎ চাই।

এবিষয়ে ধানখালী সোমবাড়িয়া বাজার কমিটির সভাপতি অনুপ গাজী জানান, ইউনুস আমাকে জানানোর পর নিজ চোখে গিয়ে দেখেছি ঘটনার সত্যতা রয়েছে। চুক্তি অনুযায়ী কাঠগুলো এমনভাবে কাটা হয়েছে যা ভিন্নকাজে ব্যবহার করার সুযোগ নেই।

এবিষয়ে জানতে চাইলে দেলোয়ার সরদার জানান, আমার সাথে যে চুক্তি ছিলো সেই অনুযায়ী আমি চৌকি নিয়েছি। পরবর্তীতে অতিরিক্তি অর্ডার আমি করিনি।

কলাপাড়া থানার ওসি মো. জসিম জানান, এবিষয়ে আমরা কোন অভিযোগ পাইনি। তবে অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।