পাকিস্তানি জার্সি পরা যুবককে বিবস্ত্র করে ডোবায় ফেলা হলো

চট্টগ্রাম নগরের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে পাকিস্তানি জার্সি পরা এক সমর্থককে বিবস্ত্র করে ডোবায় ফেলেছে চট্টগ্রাম মুক্তিযুদ্ধ মঞ্চ। শুক্রবার (২৬ নভেম্বর) সকাল ১১টায় স্টেডিয়ামের প্রবেশ মুখের পাশে এ ঘটনা ঘটে। এদিকে বিবস্ত্র হওয়া ওই পাকিস্তানি সমর্থক বাঙালি যুবকের নাম ও পরিচয় জানা যায়নি।

একই সঙ্গে চট্টগ্রামে শুরু হওয়া বাংলাদেশ-পাকিস্তান টেস্ট ম্যাচে পাকিস্তানি জার্সি পরিহিত সমর্থকদের প্রতিহতের ডাক দিয়েছে সংগঠনটি।

জানা যায়, পাকিস্তানের জার্সি পরে ওই সমর্থক স্টেডিয়ামে প্রবেশ করতে চাইলে তাকে জেরা করেন মুক্তিযুদ্ধ মঞ্চের সদস্যরা। ওই সময় পাকিস্তানি সমর্থক যুবক তাদের জানান, তিনি বাংলাদেশি তার জাতীয় পরিচয়পত্র আছে। পরে বাগবিতণ্ডার একপর্যায়ে তার শরীর থেকে পাকিস্তানের জার্সি খুলে নেয় একদল যুবক। ওইসময় তাকে রাস্তায় পাশে থাকা ডোবায় ফেলে স্লোগান দেন মুক্তিযু্দ্ধ মঞ্চের সদস্যরা।

চট্টগ্রাম মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি সালমান দীপ্ত বলেন, আমাদের পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজকের খেলায় পাকিস্তানি জার্সি ও পতাকাবাহী সমর্থকদের প্রতিরোধ করার কথা ছিল। সকালে ওই যুবক মাঠের গ্যালারিতে ঢুকতে চাইলে তাকে জিজ্ঞেস করা হয়, সে কোন দেশের নাগরিক। সে জানায় বাংলাদেশের নাগরিক। আমরা তাকে স্টেডিয়ামে প্রবেশ করতে বাধা দিই। এদেশের মাটিতে কেউ পাকিস্তানের পতাকা উড়াবে সেটা আমরা কোনভাবেই মানতে পারব না।

এ বিষয়ে পাহাড়তলী থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মুস্তাফিজুর রহমান বলেন, ‘ এক পাকিস্তানি সমর্থককে বিবস্ত্র করে ডোবায় ফেলার ঘটনাটি শুনেছি আমরা। তবে আমাদের পুলিশের টিম ঘটনাস্থলে যাওয়ার আগে তারা চলে যায়। কাউকে পাওয়া যায় নি।’

এদিকে সফরকারী পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি। সর্বশেষ খবর অনুযায়ী বাংলাদেশ দল ৪ উইকেট হারিয়ে ১৪৬ রান করেছে।