পাবনায় জামায়াত ও ছাত্রদলের সাবেক নেতাকর্মীদের বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

পাবনায় বিএনপি ও জামায়াতের ডাকা দুই দিনের অবরোধের প্রথম দিন ঢিলেঢালাভাবে চলছে। অবরোধের সমর্থনে ঢাকা-পাবনা ও পাবনা-কুষ্টিয়া মহাসড়কে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদলের সাবেক নেতাকর্মী ও জামায়াতে ইসলামী।

বুধবার (৫ নভেম্বর) সকালে পাবনার ঈশ্বরদীতে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করে জামায়াতে ইসলামীর নেতার্মীরা। পাবনা-কুষ্টিয়া মহাসড়কের দাশুড়িয়া গোলচত্বরে বিক্ষোভ মিছিল বের করে নেতাকর্মীরা। বেশ কিছুক্ষণ সড়ক অবরোধ করে স্লোগান দেন তারা।

জেলা জামায়াতের আমীর অধ্যাপক আবু তালেব মণ্ডলের নেতৃত্বে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা জামায়াতের সেক্রেটারী সাইদুল ইসলাম, পেশাজীবী সেক্রেটারী ডা. মুনসুর রহমান, সমাজকল্যাণ সেক্রেটারী হাফিজুর রহমান খান, প্রচার ও মিডিয়া সেক্রেটারী মাসুদ রানা মাসুম, উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশন সভাপতি মাহফুজুর রহমান প্রমুখ।

অপরদিকে ঢাকা-পাবনা মহাসড়কের পাবনা হোমিওপ্যাথিক কলেজের সামনে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদলের সাবেক নেতাকর্মীরা। এসময় মহাসড়কে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করেন।

পাবনা জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুজ্জামান প্রিন্সের নেতৃত্বে অবরোধ কর্মসূচীতে উপস্থিত ছিলেন সদর উপজেলা ছাত্রদলের মেহেদী, রাকিব, সবুজ মহাসড়কে গাছ ফেলে অবরোধ করে, যুবদলের সদস্য সচিব মনিরের নেতৃত্বে মিছিল ও স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ইয়ামিনের নেতৃত্বে মহাসড়ক অবরোধ করা হয়, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক সুইট নেতৃত্বে মিছিল অনুষ্ঠিত হয়।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ-প্রশাসন) মাসুদ আলম বলেন, ‘অবরোধকে ঘিরে আমাদের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পুলিশ, ডিবি ও র‍্যাবের পাশাপাশি দুই প্লাটুন বিজিবি টহল দিচ্ছে।

এছাড়াও ঈশ্বরদীকে ঘিরে আলাদা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে’। তবে আটককৃতদের নাম-ঠিকানা জানাতে পারেননি তিনি।