পাবনার আটঘরিয়ায় ৫২ গৃহহীন পরিবার ঘর পাচ্ছেন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে পাবনার আটঘরিয়া উপজেলায় ৫২ ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর ও জমি পাচ্ছেন। আগামী বৃহস্পতিবার (২১ জুলাই) মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা এসব ঘরের হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন।

এ উপলক্ষে মঙ্গলবার (১৯ জুলাই) বেলা ১২টার দিকে আটঘরিয়া উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মাকসুদা আক্তার মাসু সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আটঘরিয়া উপজেলায় এর আগে প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ১৩৩টি পরিবারকে ঘর হস্তান্তর করা হয়েছে। প্রতিটি ঘর বাবদ খরচ হয়েছে ২ লাখ ৬০ হাজার টাকা। বিদ্যুৎ, রাস্তা, স্যানেটারী, পানিসহ সকল সুবিধার ব্যবস্থা করা হয়েছে ঘরগুলোতে। দুই শতাংশ জমিসহ একটি করে পাকা ঘর দেয়া হচ্ছে গৃহহীন পরিবারদের।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন আটঘরিয়া সহকারী কমিশনার (ভূমি) আরিফুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন আটঘরিয়া প্রেসক্লাবের সভাপতি খাইরুল ইসলাম বাসিদ, উপজেলা সাংবাদিক সমিতির সভাপতি আব্দুস সাত্তার মিয়া, রিপোর্টার ইউনিটির সভাপতি সুলতান মাহমুদ, আটঘরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, সাবেক সম্পাদক মাসুদ রানা, বাংলাদেশ সাংবাদিক ও সংবাদপত্র ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ আলী স্বপন, মোফাজ্জল হোসেন বাবু, সাংবাদিক মোহাম্মদ ইয়াছিন, নুরুল ইসলাম খান, ফজলুর রহমান, আফ্রিদি মিঠুন শফি প্রমুখ।