পাবনার আটঘরিয়া পৌর নির্বাচনে (স্বতন্ত্র) প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করায় গুলিবর্ষণ ও হত্যার চেষ্টায়, সাংবাদ সম্মেলন

পাবনার আটঘরিয়ায় আসন্ন পৌরসভা নির্বাচনে আলহাজ ইশারত আলী  মেয়র পদে (স্বতন্ত্র প্রার্থী) প্রতিদ্বন্দ্বিতা করায় নিজ বাড়ীতে দূবর্ৃত্তদের গুলিবর্ষণ ও হত্যার চেষ্টার ঘটনায় “সংবাদ সম্মেলন” করেছেন।

শনিবার (২৭ নভেম্বর) বাঐকোলা তার নিজ বাসভবন অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আলহাজ ইশারত আলী বলেন, আমি চর্তুথধাপে আটঘরিয়া পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী। আমি ২বার আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান এবং ৩ বার চাঁদভা ইউপি চেয়ারম্যান হিসেবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছি। আগামী ২৬ ডিসেম্বর আটঘরিয়া পৌরসভা নির্বাচনে  মেয়র পদে (স্বতন্ত্র প্রার্থী) হিসেবে আমি মনোনয়ন জমা দেওয়ার পর  থেকে জনাব শহিদুল ইসলাম রতন, তার ছেলে উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম এর গুন্ডা বাহিনী আমার মনোনয়পত্র প্রত্যাহার করার জন্য আমার সমর্থনকারীদের উপর ব্যাপক নির্যাতন ও প্রাণনাশের হুমকি দিচ্ছে।

তিনি আরও বলেন, নৌকার প্রার্থী শহিদুল ইসলাম রতন ও তার ছেলে উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম পৌরসভার বিভিন্ন স্থানে বলছে নৌকার প্রার্থী ছাড়া অন্যকোন দলের প্রার্থী থাকবে না। শহিদুল ইসলাম রতন বিনা ভোটে মেয়র হবার জন্য মরিয়া হয়ে উঠেছে। তার ছেলে উপজেলা  চেয়ারম্যান তানভীর ইসলাম এর বাহিনী সব সময় আমাকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে।

আমার ছোট ভাইয়ের ছেলে মো. হাসিনুর রহমানকে স্বতন্ত্র প্রার্থীর ১০০ সর্মথনকারীর সই আনতে পাঠালে ভাতিজাকে তারা ভয়ভীতি প্রদর্শনসহ হত্যা করার হুমকি প্রদান করেন এবং মনোনয়ন ফর্মের ১০০ সমর্থনের কপি ছিড়ে ফেলেন। আমি গত ২৫ নভেম্বর বিকালে দেবোত্তর ঝড়পাড়ায় জীবন নামক এক ব্যক্তির চায়ের দোকানে সন্ধায় চা খাচ্ছিলাম এর মধ্যে তাদের গুন্ডাবাহিনী ৩০/৩৫ জনের একটি দলবল নিয়ে আমার উপর হামলা করেন ও অসদাচারণ করেন এবং আমি তাদের ভয়ভীতির কারণে সেখান থেকে বাড়ীতে চলে আসি। বাপ-বেটার ক্ষমতার দাপটের কাছে আটঘরিয়ার সাধারণ মানুষ জিম্মি হয়ে পড়েছে। একই দিন বৃহষ্পতিবার রাত ৯.৯৯ মিনিটে ভয়ভীতি ও প্রাণনাশের জন্য কে বা কাহারা রাস্তা থেকে আমার বাড়ী লক্ষ্য করে ৩ রাউন্ড গুলি  ছোড়ে। এতে আমার বা আমার পরিবারের সদস্যদের কোন ক্ষতি হয়নি।

তাৎক্ষনিক বিষয়টি আটঘরিয়া থানা পুলিশকে অবগত করা হলে ঘটনাস্থল আটঘরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) পরিদর্শন করেন। এসময় এসপি (সার্কেল) উপস্থিত ছিলেন। ঘটনাস্থল  থেকে বিভিন্ন আলামতসহ ০২টি গুলির খোসা উদ্ধার করেন এবং পুলিশ বাদী হয়ে একটি সাধারণ ডায়েরী করেছেন।

তিনি আরও বলেন, আমার রাজনৈতিক জীবনে এই রকম কলুষিত রাজনৈতিক সৃষ্টাচার বর্হিভূত  ভোটের মধ্যে এটাই প্রথম। আসন্ন পৌর নির্বাচনে নিজেকে এবং আমার কর্মীসহ সাধারণ  ভোটারদের নিরাপদ ভাবতে পারছি না। আমি নির্বাচন কমিশন ও আইন শৃঙ্খখলা বাহিনীর প্রতি অনুরোধ করছি আপনারা একটি নিরপেক্ষ পৌর নির্বাচন দয়া করে উপহার দিবেন। আমার কর্মীদের নিরাপত্তা বিধান করবেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও তার সরকার যেখানে অবাধ নিরপক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন দেশের জনগণকে উপহার দিবেন। প্রতিশ্রুতি বদ্ধ সেখানে আটঘরিয়া পৌর নির্বাচনে কি ঘটছে তা দেশবাসীর জানার প্রয়োজন বলে মনে করছেন তিনি।