পাবনার বেড়া পৌরসভায় চাচাকে হারিয়ে মেয়র হলেন ভাতিজা

পাবনার বেড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ভাতিজা বাংলাদেশ আওয়ামীলীগ প্রার্থী এডভোকেট আসিফ শামস রঞ্জন আপন চাচা বর্তমান মেয়র স্বতন্ত্র প্রার্থী আব্দুল বাতেনকে ১৮ হাজার ২২৩ ভোটের ব্যবধানে পরাজিত করে মেয়র নির্বাচিত হলেন।

জেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা মো. মাহবুবুর রহমান এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, বেড়া পৌরসভার মোট ১৮ কেন্দ্রের ফলাফল অনুযায়ী আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী এডভোকেট আসিফ শামস রঞ্জন পেয়েছেন ২১ হাজার ৮৮৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বেড়া উপজেলার আওয়ামীলীগের বহিস্কৃত সভাপতি বর্তমান মেয়র আব্দুল বাতেন নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৬৬০ ভোট।

এছাড়া তৃতীয় স্থান অধিকার করেছেন আওয়ামীলীগের বহিস্কৃত সদস্য এএইচএম ফজলুর রহমান মাসুদ। তিনি রেল ইঞ্জিন প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৪৭৯ ভোট। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী কেএম আব্দুল্লাহ জগ প্রতীকে পেয়েছেন ৮১৭ ভোট এবং শামসুল হক টুকু এমপি’র ভাতিজি এসএম সাদিয়া আলম মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন ২২৫ ভোট।

বাংলাদেশ আওয়ামীলীগ প্রার্থী এডভোকেট আসিফ শামস রঞ্জন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এডভোকেট শামসুল হক টুকু এমপি‘র বড় ছেলে। আর নিকটতম প্রতিদ্ব›িদ্ব আব্দুল বাতেন টুকু এমপি’র আপন ছোট ভাই ও বর্তমান মেয়র।

এ ছাড়া টুকু এমপি’র আরেক ভাতিজি এসএম সাদিয়া আলমও প্রার্থী হয়েছিলেন।
রবিবার কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে বেড়া পৌরসভার শান্তিপুর্ণ ভোট সম্পন্ন হয়েছে।