পাবনা পৌরসভা উন্নয়নে আসছে বিশাল বাজেট

নান্দনিক নগর গড়তে পাবনা পৌরসভা উন্নয়নে আসছে বিশাল বাজেট। সোমবার দুপুরে পাবনা পৌর মেয়রের কার্যালয়ে মতবিনিময় সভা ও কর্মাশালা সূত্রে এ তথ্য জানা গেছে।

পাবনা পৌরসভা সুত্রে জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ ও মিউনিসিপ্যাল গর্ভনেন্স এন্ড সার্ভিস প্রজেক্ট এর উচচ পর্যায়ের কর্মকর্তাগণ পাবনা পৌরসভার উন্নয়নের সম্ভাব্যতা যাচাইয়ের জন্য পাবনার সুশীল সমাজসহ বিভিন্ন পর্যায়ের মানুষের সাথে মতবিনিময় করেন। মতবিনিময় সভায় পাবনার বিভিন্ন পর্যায়ের ব্যাক্তিগণ পাবনা পৌরসভাকে আধুনিক, মানসম্মত, সবুজ, নির্মল, সম্প্রসারিত, সুন্দর, যানজটমুক্ত, নাগরিক সুবিধা সম্বলিত, নান্দনিক নগর হিসেবে গড়ে তুলতে এবং সম্ভাব্য বিষয়গুলো উপস্থাপন করেন। এর পর সংশ্লিষ্টদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়। আগত টিম কর্মশালার পর পাবনা পৌরসভার প্রায় সব এলাকা, রাস্তা, ঘাট, পুকুর, পার্ক পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে আগত টিম সাংবাদিকদের জানান, পাবনা একটি পুরাতন ঐতিহ্যবাহী শহর। এই পৌরসভার অনেক জায়গা, রাস্তা, পুকুর, সম্পদ রয়েছে। শহরের মধ্য দিয়ে বয়ে চলেছে ইছামতি নদী যা শহরের শোভা বর্ধিতকরণে বিশেষ সহায়ক হবে। মতবিনিময় সভায় অনেক বিজ্ঞ ব্যাক্তিগণ ছিলেন তাদের অভিজ্ঞতার ভিত্তিতে আবেদন, পরামর্শ, সম্ভাব্যতা এবং সহযোগিতায় আমরা আভিভুত। তাদের এই পরামর্শ এবং সহযোগিতা পাবনা পৌরসভাকে আধুনিক এবং নান্দনিক শহর হিসেবে গড়ে তুলতে আমাদের সহায়ক হবে। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ। বিশ্ব ব্যাংকের অর্থায়নে ৭ হাজার কোটি টাকার বাজেট আসছে নগর উন্নয়নে। একশতটি পৌরসভার মধ্যে পাবনা পৌরসভা অল রেডি সিলেক্টড। আশাকরি পাবনা পৌরসভার উন্নয়নে বিশাল বাজেট বাস্তবায়িত হবে অচিরেই। টেকসই উন্নয়ন বাস্তবায়নে আধুনিক নগর গড়ার লক্ষে প্রকল্প গ্রহণ করা হয়েছে।

পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান এর সভাপতিত্বে সভায় অংশ গ্রহণ করেন, সিনিয়র নগর পরিকল্পনাবিদ মো. তরিকুল বাশার, সামাজিক এবং সেটেলম্যান্ট স্পেশালিষ্ট মো. মিজানুর রহমান, পরিবেশবিদ মো. ইকবাল হোসেন, আর্কিটেক প্রকৌশলী মো. আবু রায়হান রুবেল, পাবনা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোশারফ হোসেন, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল হক, পৌর আওয়ামীলীগ সভাপতি এ্যাড. তসলিম হাসান সুমন, সাধারণ সম্পাদক শাজাহান মামুন, শিক্ষাবিদ অধ্যক্ষ (সাবেক) ইদ্রিস আলী বিশ্বাস, কমরেড জাকির, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব প্রলয় চাকী, সুলতান আহমেদ ব্যুরো, মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন নাহার রেখা প্রমূখ।