পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব ঝিনাইগাতীর যাত্রা শুরু

পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব ঝিনাইগাতী-এর প্রথম গঠন করা হয়েছে। জয়নাল আবেদীন জিহান কে সভাপতি এবং সজীব আহমেদ কে সাধারণ সম্পাদক করে শনিবার (২২ এপ্রিল) ৯৫ সদস্যের এ কমিটি ঘোষণা করা হয়।

এর আগে কমিটি গঠনের নিমিত্তার্থে ১৩ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয় গত ২১ এপ্রিল। আহ্বায়ক মো: রাকিবুল হাসান রাকিব ও সদস্য সচিব জাহাঙ্গীর আলম জনি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

উক্ত কমিটিতে ছয় জন সহ সভাপতি, পাঁচ জন যুগ্ম সাধারণ সম্পাদক, সাত জন সাংগঠনিক সম্পাদক, সাত জন সহ সাংগঠনিক সম্পাদক, পঁচিশজন সম্পাদক, পঁচিশজন উপ সম্পাদক এবং আঠারো জন সদস্য রয়েছে।

নব নির্বাচিত প্রতিষ্ঠাতা সভাপতি জয়নাল আবেদীন জিহান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী এবং সাধারণ সম্পাদক সজীব আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ৩য় শিক্ষার্থী। কমিটিতে বাংলাদেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়, ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজে অধ্যয়নত ঝিনাইগাতী উপজেলার মেধাবী তরুণদের যায়গা হয়েছে বলে জানান নেতৃবৃন্দ।

পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব ঝিনাইগাতী এর প্রধান উদ্দেশ্য হলো ঝিনাইগাতীতে শিক্ষার হার বৃদ্ধি, বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী সংখ্যা বৃদ্ধি করা এবং এ উপজেলার বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র-ছাত্রীদের পাশে থেকে ভর্তি সংক্রান্ত এবং ভর্তি পরবর্তী পড়াশোনা চালিয়ে যাওয়ায় প্রয়োজনীয় সহযোগিতা করা। পাশাপাশি বিশ্ববিদ্যালয় পড়ুয়া সাবেক শিক্ষার্থীদের সাথে বর্তমান শিক্ষার্থীদের একটি যোগসূত্র স্থাপনের মাধ্যম হিসেবে কাজ করবে সংগঠনটি।