পার্বতীপুরে করোনার টিকা প্রয়োগ শুরু

সারাদেশের ন্যায় দিনাজপুরের পার্বতীপুরে রবিবার সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আব্দুল্ল্যাহেল মাফির করোনা টিকার প্রথম ডোজ গ্রহনের মধ্য দিয়ে পার্বতীপুর উপজেলায় টিকাদান কার্যক্রম শুরু হয়। এর পরপরই স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারী ছলিম উদ্দিন, বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী বাসুদেব সহ ৯ ব্যক্তিকে টিকার প্রথম ডোজ প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, পার্বতীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামানিক, উপজেলা নির্বাহী অফিসার মো: নাশিদ কায়সার রিয়াদ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আমজাদ হোসেন সহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তি, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারী ও জাতীয় স্থানীয় দৈনিকের সাংবাদিকবৃন্দ। এছাড়াও সোমবার করোনার টিকা নিয়েছেন পার্বতীপুর পৌরসভার মেয়র এ.জেড.এম. মেনহাজুল হক।

উল্লেখ্য, পার্বতীপুরে প্রথম ব্যক্তি হিসেবে টিকা গ্রহন শেষে পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আব্দুল্ল্যাহেল মাফী বলেন, উপজেলার ১১হাজার ৩০০জনকে টিকার প্রথম ডোজ দেওয়ার জন্য ইতোমধ্যে ১১৩০ ভায়েল বরাদ্দ দেওয়া হয়েছে। প্রথম ডোজ গ্রহনকারীকে পরবর্তী ২৮দিন পর দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

তিনি আরো জানান, উপজেলায় আমি প্রথম টিকা নিয়েছি। এই টিকায় কোনো বড় ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া নেই। নিজেদের সুরক্ষার জন্য সবার টিকা গ্রহন করা উচিত এবং টিকা প্রদানের কাজ অব্যাহত থাকবে।