পিরোজপুরের ইন্দুরকানিতে ৫১তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

পিরোজপুর জেলার ইন্দুরকানি উপজেলায় মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের সবচেয়ে বড় উৎসব শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠিত হচ্ছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের কারিগরি বিভাগের সহযোগীতায় ইন্দুরকানি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এ প্রতিযোগীতার আয়োজন করে। ইতোমধ্যে উপজেলার স্কুল – ১০টি, স্কুল এন্ড কলেজ – ২টি, মাদ্রাসা – ১৬টি মোট – ২৮টি স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। তারপর উপজেলা পর্যায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

জানুয়ারি ১৫ – ১৭ তারিখ পর্যন্ত তিন দিনব্যাপী এ প্রতিযোগীতা চলবে। প্রতিদিন সকাল ৯টায় উপজেলা পরিষদ খেলার মাঠে প্রতিযোগিতা শুরু হবে। প্রতিযোগিতার শেষ দিন জানুয়ারি ১৭ তারিখ বিকাল ৪ ঘটিকায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরনের মধ্যদিয়ে উপজেলা পর্যায়ের অনুষ্ঠান সমাপ্ত হবে। পরবর্তীতে জেলা পর্যায়ে, উপঅঞ্চল পর্যায়ে, অঞ্চল পর্যায়ে সর্বশেষে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের উদ্যোগে উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেসা খানম-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এ্যাড. এম মতিউর রহমান, চেয়ারম্যান উপজেলা পরিষদ, তিনি তার বক্তব্যে বলেন, ‘খেলা-ধূলা ছাত্র-ছাত্রীদের শরীর ও মনের বিকাশ ঘটায়, প্রতিটি শিক্ষার্থীর উচিত প্রতিদিন কিছু না কিছু খেলা-ধূলা করা, এতে তার শরীর ও মন ভালো থাকে’। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মো: এনামুল হক, অফিসার ইনচার্জ, ইন্দুরকানি থানা, মো: রুহুল আমীন বাগা, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, দিলরুবা মিলন নাহার, মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, মো: আব্দুল লতিফ হাওলাদার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার, ইন্দুরকানি।

২০২৩ সালের ৫১তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় ৮টি ইভেন্ট থাকবে। এগুলো হল অ্যাথলেটিকস্ (ছাত্র-ছাত্রী) দড়িলাফ ইভেন্টসহ, হকি (ছাত্র-ছাত্রী), ক্রিকেট (ছাত্র-ছাত্রী), বাস্কেটবল (ছাত্র-ছাত্রী), ভলিবল (ছাত্র-ছাত্রী), ব্যাডমিন্টন একক ও দ্বৈত (ছাত্র-ছাত্রী), সাইক্লিং (ছাত্র-ছাত্রী)। সাইক্লিং ইভেন্টে প্রতি অঞ্চল থেকে জাতীয় পর্যায় ২জন ছাত্র ও ২জন ছাত্রী অংশগ্রহন করবে।