পিরোজপুরের মঠবাড়িয়ায় কুয়েত প্রবাসীর বাড়িতে ডাকাতি

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার তুষখালী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড জানখালী এলাকায় কুয়েত প্রবাসী শহিদুল ইসলামের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। প্রবাসী শহিদুল ইসলাম ওই এলাকার মৃত আঃ হক মৃধার পুত্র।ডাকাত দল ৩ লাখ ২০ হাজার নগদ টাকা ও ১০ ভরি স্বর্ণালংকার সহ বিদেশ থেকে আনা কাপড় চোপড়, ঘড়ি,মোবাইল এবং মানিব্যাগে থাকা কুয়েতি মুদ্রা ৮৫ দিনার লুট করে নিয়ে গেছে।

বুধবার (৮ নভেম্বর) রাত ২টার দিকে এ ডাকাতির ঘটনায় মঠবাড়িয়া থানায় একটি জিডি হয়েছে। জিডিতে উল্লেখ করা হয়,০৯/১১/২০২৩ ইং তারিখে রাত অনুমান ২ ঘটিকার সময় জানখালী সাকিনস্থ আমার বসত ঘর থেকে তিনটি মোবাইল ফোন হারিয়ে যায়।পরবর্তীতে সম্ভাব্য স্থানে খোঁজাখুঁজি করিয়া উক্ত মোবাইল ফোন তিনটি কোথাও পাওয়া যায়নি।

ভুক্তভোগী শহিদুল ইসলাম ও তার পরিবারের সদস্যরা জানান, ডাকাতদল ঘরে প্রবেশ করেই সবাইকে দেশীয অস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে ফেলে।এরপর আলমিরা ও শোকেজ ভেঙে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।প্রায় ২ ঘন্টা ধরে তারা ওই ঘরে লুটপাট চালায়। যাওয়ার আগে তারা ককটেল জাতীয় বিস্ফোরক দ্রব্য দেয়ালে নিক্ষেপ করে। এতে বিকট শব্দে এলাকাবাসী আতঙ্ক হয়।খবর পেয়ে ওই রাতে মঠবাড়িয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
এ ব্যাপারে তুষখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহজাহান হাওলাদার জানান,খবর পেয়ে সেখানে চৌকিদার ও দফাদার পাঠিয়েছি।ডাকাতদলের সাথে এলাকার কিছু দুর্বৃত্ত জড়িত থাকতে পারে।বিষয়টি আমরা পর্যবেক্ষণ করছি।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদার জানান, ডাকাতির ঘটনা খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। খতিয়ে দেখে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।