পিরোজপুরের মঠবাড়িয়ায় নিয়ম ভঙ্গ করে অবৈধভাবে পরীক্ষা কেন্দ্রে প্রবেশের অভিযোগ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় এসএসসি,দাখিল ও সমমান পরীক্ষার ৩য় দিনে নিয়ম ভঙ্গ করে অবৈধভাবে পরীক্ষা কেন্দ্রে প্রবেশের অভিযোগ উঠেছে মাওলানা বেলায়েত হোসেনের বিরুদ্ধে। তিনি মঠবাড়িয়া টিকিকাটা আঃ ওহাব মহিলা আলিম মাদ্রাসার অধ্যক্ষ।

জানা গেছে, মঠবাড়িয়া উপজেলার টিকিকাটা নূরীয়া ফাজিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে আঃ ওহাব মহিলা আলিম মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীরা অংশগ্রহণ করে।উক্ত পরীক্ষার্থীদের নকল সরবরাহ করার জন্য মাদ্রাসাটির অধ্যক্ষ মাওলানা বেলায়েত হোসেন ২০ ফেব্রুয়ারি (মঙ্গলবার) পরীক্ষার ৩য় দিন পরীক্ষা চলাকালীন সময়ে নিয়ম ভঙ্গ করে কেন্দ্রে প্রবেশ করেন।

পরীক্ষা কেন্দ্রের হল সুপার সাপলেজা নেছারিয়া আলিম মাদ্রাসর অধ্যক্ষ মাওলানা মর্তুজা বিল্লাহ’র সহযোগিতায় তিনি মাদ্রাসার ভিতরে অবস্থান করেন।ওইদিন নিয়মিত দায়িত্ব পালনের অংশ হিসেবে উপজেলা নির্বাহী অফিসার টিকাকাটার ওই কেন্দ্রটি পরিদর্শন করেন।

এ সময় মাওলানা বেলায়েত হোসেন পরীক্ষা কেন্দ্র থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তাকে আটক করে রাখে।পরে বিশেষ বিবেচনায় তাকে ছেড়ে দেওয়া হয়। এর আগেও ১ম পরীক্ষা ও ২য় পরীক্ষার দিনও নিয়ম ভঙ্গ করে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেন তিনি।

কেন্দ্র সচিব গুদিঘাটা আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহফুজুল্লাহ জানান,মাওলানা বেলায়েত হোসেনকে একাধিকবার সতর্ক করা হলেও তিনি নিয়ম ভঙ্গ করে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেছেন।একপর্যায়ে পরীক্ষার ৩য় দিন আরবি ২য় পত্র পরীক্ষা চলাকালীন সময়ে উপজেলা নির্বাহী অফিসারের হাতেই ধরা পরেন তিনি।

হল সুপার অধ্যক্ষ মাওলানা মর্তুজা বিল্লাহ জানান,ওইদিন পরীক্ষা কেন্দ্রে আসতে আমার দেরী হয়েছে। এজন্য বিষয়টি অবগত নয়। তবে জানতে পেরেছি, মাদ্রাসার ২য় তলায় ওঠার সময় নিয়ম ভঙ্গ করে প্রবেশ করা অধ্যক্ষ বেলায়েত হোসেন ইউএনও স্যারের সামনে পড়ে।তখন তাকে কিছু সময় আটকে রেখে জিজ্ঞাসাবাদ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার আবদুল কাইয়ূম জানান,কেন্দ্র সচিব ওই অধ্যক্ষকে একাধিকবার সতর্ক করেছেন।এতেও সে কর্ণপাত না করে পরীক্ষার ৩য় দিন পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রে প্রবেশ করে। পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের সময় তাকে কেন্দ্রের ভিতরে পাওয়া যায়। এ সময় জিজ্ঞাসাবাদের জন্য তাকে কিছু সময় আটক করে রাখা হয়।পরে পরীক্ষা কেন্দ্রে নিয়ম ভঙ্গ করে পুনরায় প্রবেশ না করার শর্তে বিশেষ বিবেচনায় তাকে ছেড়ে দেওয়া হয়।

এ ব্যাপারে অধ্যক্ষ মাওলানা বেলায়েত হোসেন বলেন, কেন্দ্র সচিব ও হল সুপারের অনুমতি নিয়েই পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেছি।কিন্তু অনুমতি দেওয়ার বিষয়টি এখন তারা অস্বীকার করে যা রহস্যজনক।